Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নবাগত গ্রানাডার কাছে হারল বার্সা

লা লিগা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৩ এএম

লা লিগায় দৈন্য দশা কাটছে না বার্সেলোনার। এবার স্পেনের শীর্ষ লিগে নবাগত গ্রানাডার কাছে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। বদলি নেমে দলকে হারের হাত থেকে বাঁচাতে পারেননি লিওনেল মেসি।

শনিবার রাতে নিজেদের মাঠে আর্নেস্তো ভালভার্দের দলকে ২-০ গোলে হারায় গ্রানাডা। ম্যাচের দ্বিতীয় মিনিটে বার্সার রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন রেমন আজিজ। দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন আলভারো ভাদিলো।

প্রথমার্ধে ৭২ শতাংশ বলের দখল রাখলেও ভুল পাসের পসরা সাজিয়ে বসা লুইস সুয়ারেজ-অঁতোয়ান গ্রিজম্যানরা লক্ষ্যে কোনো শটই নিতে পারেননি। দ্বিতীয়ার্ধের শুরুতেই জুনিয়ার ফিরপো ও কার্লেস পেরেসের বদলি নামেন আনসু ফাতি ও মেসি। আত্রমণে কয়েকবার তারা ভীতি ছড়ালেও তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেননি। বিপরীতে পাল্টা আক্রমণে বার্সার রক্ষণে কাঁপুনি ধরায় গ্রানাডা।

ইনজুরিতে থাকা জর্ডি আলবার পরিবর্তে প্রথমবারের মত একাদশে সুযোগ পাওয়া ফিরপোর ভুলে ম্যাচের ৬৬ সেকেন্ডের মাথায় পিছিয়ে পড়ে বার্সেলোনা। সাবেক রিয়াল বেটিস লেফট ব্যাকের কাছ থেকে বল পেয়ে ফরোয়ার্ড পুয়ের্তাসকে বাড়ান সোলদাদো। পুয়ের্তাসের চিপ শটে দূরের পোস্ট থেকে হেড নিয়ে স্বাগতিকদের উল্লাসের উপলক্ষ্য এনে দেন আজিজ।

৬৬তম মিনিটে বদলি অ্যালেক্স ভিদালের হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় গ্রানাডা। স্পটকিক থেকে ব্যবধান দ্বিগুন করেন আলভারো ভাদিলো।

৮২তম মিনিটে প্রথম লক্ষ্যে শট নিতে পারে বার্সেলোনা। বক্সের বাইরে থেকে নেয়া মেসির গড়ানো শট সহজেই নিয়ন্ত্রণে নেন গোলরক্ষক।

এ নিয়ে লা লিগায় শেষ সাত অ্যাওয়ে ম্যাচের ছয়টিতেই গোল করতে ব্যর্থ হলো বার্সা। লিগে পাঁচ ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার। সাত পয়েন্ট নিয়ে তারা তালিকার সাতে। সমান ম্যাচে তৃতীয় জয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে এসেছে গ্রানাডা।

সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ এদিন নিজেদের মাঠে সেল্টা ভিগোর সঙ্গে গোলশূন্য ড্র করে। এক ম্যাচ কম খেলে একই পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন