Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ফাইনালে অনিশ্চিত রশিদ খান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:২২ পিএম

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গেছে আফগানিস্তান। তবে পরাজয় ছাপিয়ে দলটির জন্য দুশ্চিন্তার কারণ এখন রশিদ খানের ইনজুরি। ফাইনালে হ্যামস্ট্রিংয়ের চোটে আক্রান্ত আফগান অধিনায়ককে নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

শনিবার (২১ সেপ্টেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ইনিংসের অষ্টম ওভারে ফিল্ডিং করার সময় চোট পান ২১ বছর বয়সী রশিদ। পরে বোলিং করলেও সেই চোট তাকে বেশ ভুগিয়েছে। ম্যাচের মাঝে ও শেষে দলের ফিজিও’র কাছে ছুটে গিয়েছিলেন তিনি।

ম্যাচের মাঝে ইনজুরি নিয়ে মাঠ ছাড়ার পর ফিরে এসে মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেনের উইকেট তুলে নিয়ে বাংলাদেশের জয় ঠেকাতে চেষ্টা করেছিলেন রশিদ। কিন্তু সাকিব আল হাসানের অনবদ্য ইনিংসে ভর জয় তুলে নেয় বাংলাদেশ।

আগেই দুই দলের ফাইনাল নিশ্চিত হয়ে যাওয়ায় ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতা রক্ষার। ফলে বাংলাদেশের কাছে পরাজয় আফগানদের কাছে মুখ্য বিষয় নয়। বরং দলের অধিনায়ক ও মূল তারকা রশিদের ইনজুরি বড় ধাক্কা হয়েই এসেছে।

আইসিসি’র টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে আছেন রশিদ খান। ফলে ফাইনালে জিততে হলে তাকে প্রয়োজন আফগানদের। দলের ম্যানেজার নাজিম জার আব্দুর রহমান জাই জানিয়েছেন, আগামী কয়েকদিন রশিদের ইনজুরি পর্যবেক্ষণে রাখা হবে। ম্যাচ শেষে সাংবাদিকদের নাজিম বলেন ‘আমি বলতে পারছি না সে (রশিদ) ফাইনালে খেলতে পারবে কি না। সে ভালো করছে এবং দেখা যাক কি হয়। ঠিকঠাক হতে হাতে এখনও ২-৩ দিন আছে। আশা করি এটা জটিল কিছু নয় কারণ সে আমাদের অধিনায়ক এবং মূল খেলোয়াড়। আমরা তাকে কাল এবং পরশু পর্যবেক্ষণে রাখবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন