Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

গোলান মালভূমিতে ইসরায়েলি ড্রোন জব্দ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩৯ পিএম

অধিকৃত গোলান মালভূমির কাছ থেকে দখলদার ইসরায়েলের একটি ড্রোন জব্দ করেছে সিরিয়ার সেনাবাহিনী। ওই ড্রোনে ক্লাস্টার বোমা পাতা ছিল।
নাম প্রকাশে অনিচ্ছুক সিরিয়ার সামরিক বাহিনীর একটি সূত্র দেশটির সরকারি বার্তা সংস্থা সানাকে বলেছেন, প্রাদেশিক কর্তৃপক্ষ ড্রোনটিকে প্রতিহত এবং গুলি করে ভূপাতিত করেছে। গত শনিবার ইসরায়েল সীমান্তবর্তী আরনাহ এলাকায় এ ঘটনা ঘটে।
সূত্র বলেছে, ড্রোনটি ভূপাতিত করা হলেও একেবারে টুকরো টুকরো হয়ে যায়নি। রাজধানী দামেস্কের আকরাবাহ এলাকায় ইসরায়েলের একটি ড্রোন ভূপাতিত করার দুদিন পর আজ (শনিবার) ঘটনা ঘটলো।
এদিকে, সিরিয়ার সরকারি সেনারা কুনেইত্রা প্রদেশে চিরুণি অভিযান চালিয়েছে। সেখানে তারা প্রচুর পরিমাণে ইসরায়েলের তৈরি গোলাবারুদ এবং চিকিৎসা সামগ্রী উদ্ধার করা হয়েছে। এসব সামরিক ও চিকিৎসা সরঞ্জাম বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসী গোষ্ঠী ব্যবহার করত।
একটি সামরিক সূত্র জানিয়েছে, উদ্ধার করা অস্ত্রের মধ্যে মেশিনগান, ট্যাঙ্কবিধ্বংসী রকেট চালিত গ্রেনেড এবং অ্যাসাল্ট রাইফেল রয়েছে। এছাড়া টেলিযোগাযোগের নানা রকমের যন্ত্রপাতি, খাদ্য এবং ওষুধ উদ্ধার করা হয়েছে।



 

Show all comments
  • OmarFaruq ২২ সেপ্টেম্বর, ২০১৯, ২:০৪ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ অনেক বেদনার মধ্যে একটি সুখবর।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড্রোন জব্দ
আরও পড়ুন