Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ছাই ও বালু দিয়ে দাঁতের মাজন তৈরি

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৩৬ পিএম

ঝালকাঠিতে ছাই ও দাঁতের মাজন প্রস্তুতের অভিযোগ পাওয়া গেছে আক্তার হোসেন বরকত নামে এক ব্যক্তির বিরুদ্ধে। শহরের বান্দ রোড এলাকায় নিজের বাসায় বসেই অস্বাস্থ্যকর দাঁতের মাজন প্রস্তুত করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে বিক্রি করতেন তিনি। রবিবার দুপুরে তার বাসায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় আক্তার হোসেন বরকতকে দুই হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী। বরকতকে এ ধরণের দাঁতের মাজন প্রস্তুত না করার নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, নিজের বাসায় বসে দীর্ঘ দিন ধরে শুধু ছাই, বালু ও কেমিক্যাল দিয়ে দাঁতের মাজন মাজন তৈরি করেন বরকত। এসব মাজন তিনি প্যাকেটজাত করে দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে বিক্রি করতেন। সম্পূর্ণ অস্বাস্থ্যকর ও ক্ষতিকারক কেমিক্যাল দিয়ে দাঁতের মাজন প্রস্তুত করা হচ্ছে। এ দাঁতের মাজন ব্যবহার করলে মারাতœক ক্ষতি হয়। বিষয়টি স্থানীয়রা জেলা প্রশাসনকে জানালে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ