Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

পটুয়াখালী পৌর শহরে বেসরকারী ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারসমূহে ৭২ ঘন্টার ধর্মঘট শুরু

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০৬ পিএম

পটুয়াখালীতে একটি ক্লিনিক ভাংচুর ও ডাক্তারকে প্রান নাশের হুমকী দেয়ার ঘটনায় আইনগত সহযোগীতা না পাওয়ায় পৌর শহরের সকল বেসরকারী ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার গুলোতে ৭২ ঘন্টার কর্মবিরতি চলছে।
রবিবার সকাল থেকে এই কর্মসূচী বাস্তবায়ন করছে বাংলাদেশ মেডিকলে এসোসিয়েশন, পটুয়াখালী ক্লিনিক ও ডায়গনস্টিক ওনার্স এসোসিয়েশন এবং জেলা কেমিস্ট ও ড্রাগিস্ট সমিতি। এতে শহরের চিকিৎসা সেবা ভেঙ্গে পড়েছে।
প্রকাশ, গত ৭ সেপ্টেম্বর রাতে পটুয়াখালী শহরের সেন্ট্রাল হাসপিটালে এক দল সন্ত্রাসী কর্তৃক হামলা ও ভাংচুর-লুটপাট এবং পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ মশিউর রহমানকে হত্যার হুমকির ঘটনায় ঘটে। এ ঘটনায় থানায় অভিযোগ করলেও পুলিশ মামলা গ্রহন করেনি। যার প্রেক্ষিতে আইনি সহায়তা না পাওয়ার অভিযোগে গত ১৮ সেপ্টেম্বর পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ৭২ ঘন্টার ধর্মঘট পালনের ঘোষনা দেয় বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), পটুয়াখালী ক্লিনিক ও ডায়গনস্টিক ওনার্স এসোসিয়েশন এবং জেলা ক্যামিস্ট্র ও ড্রাগিস্ট সমিতি। পূর্ব ঘোষনা অনুযায়ী এ ধর্মঘট পালন করা হচ্ছে।
এদিকে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক এবং পর্যাপ্ত শয্যা না থাকায় অধিকাংশ রোগী বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার থেকে সেবা গ্রহন করে থাকে এ কারনে সাধারন রোগীদের ভোগান্তিতে পরতে হচ্ছে।
তবে আইনি সহায়তা না পেলে এবং সন্ত্রাসীদের গ্রেফতার না করলে লাগাতার ধর্মঘট পালন করা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।
এদিকে পুলিশ বলছে সেন্ট্রাল হাসপাতালের ঘটনাটি একটি অনভিপ্রেত। কর্তৃপক্ষ জানিয়েছে তারা মামলা করবে না তাই মামলা নেয়া হয়নি। তবে এই কর্মবিরতির জন্য সংশ্লিষ্টদের কোন অপশক্তি উস্কানি দিচ্ছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট

২৪ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ