Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার এখন বাস্তবে দেখা যাচ্ছে -তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭:১৮ পিএম

দেশে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির ক্ষেত্রে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনফিউবেশন সেন্টার গুরুত্কপুর্ণ ভুমিকা রাখবে। মাগুরা শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে রবিবার বিকেলে বাংলাদেশ হাইটেক পার্ক কতৃপক্ষ আয়োজিত শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন প্রকল্পের আওতায় দিনব্যাপী প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ তৈরী করতে উক্ত ট্রেনিং সেন্টারের ভুমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ কথা বলেন। মাগুরার জেলা প্রশাসক মোঃ আলী আকবর এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড, সাইফুজ্জামান শিখর ও মাগুরা -২ আসনের সংসদ সদস্য এড, বীরেন শিকদার। সেমিনাের বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কতৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনেআরা বেগম,ট্রেনিং সেন্টারের প্রকল্প পরচালক গৌরীশংকর ভট্রাচার্য,ডিজিকন টেকনোলজিস ওয়াহিদ শরীফ,টিম লিডার নাইম আশরাফী,মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু প্রমুখ। সেমিনারে জেলার শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও ছাত্রছাত্রীরা অংশগ্রহন করেন। প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, পৃথীবির উন্নয়নের ধারায় টিকে থেকে দেশকে এগিয়ে নিতে তথ্য প্রযুক্তির জ্ঞানে পারদর্শী হতে হবে। আর এর জন্যই বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ খাতকে গুরুত্ব দিয়েছেন। তিনি তথ্য প্রযুক্তিতে ছাত্রছাত্রীদের জ্ঞান অর্জনে এগিয়ে আসার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ