Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের উন্নয়ন কর্মকান্ডে আলেম সমাজকে সম্পৃক্ত করতে চায় সরকার -আরব আমিরাতে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৩৮ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, বাংলাদেশের একটি বিরাট জনগোষ্ঠী মাদরাসা শিক্ষায় শিক্ষিত। যাদের অর্থনৈতিক কর্মকান্ডে আরও বেশি সম্পৃক্ত করা গেলে দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার দেশের সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডে আলেম সমাজকে আরও বেশী সম্পৃক্ত করতে চায় ।
শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাতের আল আইন প্রদেশের বিভিন্ন মসজিদের বাংলাদেশি ইমাম, খতীব এবং অন্যান্য পেশায় কর্মরত প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী এসব কথা বলেন। সংযুক্ত আরব আমিরাত থেকে ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. আনোয়ার হোসাইন এতথ্য জানান। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমিরাতে প্রবাসী আলেম ওলামা ও কর্মীরা বিপুল পরিমাণ বৈদেশিক মূদ্রা পাঠিয়ে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।
মতবিনিময় সভায় ইমামগণ কওমী মাদরাসার দাওরায়ে হাদিসের সনদ মাস্টার্স ডিগ্রির সমমান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সংযুক্ত আরব আমিরাত এর আল-আইন প্রদেশের কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মোহাম্মদ আলীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন মাওলানা মীর কামাল, মাওলানা আজিজুল্লাহ মাওলানা নুরুল কবির, হাফেজ মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আব্দুশ শহীদ, মাওলানা জহির উদ্দিন ও মাওলানা আব্দুল হালিম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ