Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

সরাইলে সম্মিলিত নাগরিক সমাজের প্রতিবাদ সমাবেশ

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের আ.লীগ নেতা ও সাবেক অতিরিক্ত সচিব ফরহাদ রহমান মাক্কির বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার দুপুর ১২টার দিকে সরাইল শহীদ মিনার প্রাঙ্গণে সম্মিলিত নাগরিক সমাজের ব্যানারে এ প্রতিবাদ সমাবেশ করা হয়। সম্মিলিত নাগরিক সমাজের সভাপতি ইদ্রিছ আলী সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সরাইল উপজেলা যুবলীগের সভাপতি আশরাফ উদ্দিন মন্তু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শের আলম, সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ইছমত আলী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ফরহাদ রহমান মাক্কি ছাত্র জীবন থেকেই আ.লীগের জন্য নিবেদিত হয়ে কাজ করছেন। তিনি সরাইল উপজেলা আ. লীগের সম্মেলনে সভাপতি প্রার্থী হওয়ার পর থেকেই একটি কুচক্রি মহল তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে তার বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ষড়যন্ত্রকারীদের সরাইলে ঢুকতে দেয়া হবে না বলে হুশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর একটি জাতীয় দৈনিকে সরাইল উপজেলার রাজাকারদের তালিকা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। মন্ত্রণালয়ের নির্দেশনা ছাড়াই ফরহাদ রহমান মাক্কির প্রভাবে উপজেলা প্রশাসন শীর্ষ রাজাকারদের বাদ দিয়ে ওই তালিকা প্রণয়ন করে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। ১৯৭১ সালের অক্টোবরে সরাইল থানা শান্তি কমিটির চেয়ারম্যান আব্দুল মান্নাফ ঠাকুর মুক্তিযোদ্ধাদের হাতে নিহত হবার পর মাক্কির বাবা ফয়েজ আহমেদ খন্দকার শান্তি কমিটির চেয়ারম্যার নিযুক্ত হন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন