Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

আব্দুল গনি সরকার উচ্চ বিদ্যালয়

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

শিবালয় উপজেলার কেন্দ্রীয় আব্দুল গনি সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলীর বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ করেছেন ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য কাজী আব্দুর রাজ্জাকসহ বিদ্যালয়ের অর্ধ-শতাধিক অভিভাবক। ব্যাক্তিগতভাবে আব্দুর রাজ্জাক এবং অভিভাবকদের স্বাক্ষরিত পৃথক দু’টি অভিযোগপত্র শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বরাবর দায়ের করা হয়েছে। অভিযোগে প্রকাশ, প্রধান শিক্ষক অভিভাবকদের সাথে চরম দুরব্যাবহার করেন, অতিরিক্ত টাকা নিয়ে অনিয়মের মাধ্যেমে জেএসসির পরিক্ষার্থীদের ফরম পূরণ করেছেন, মেধাবী, দরিদ্র শিক্ষর্থীদের বিনা বেতনে এবং আংশিক বেতনে অধ্যায়নের সুযোগ থেকে বঞ্চিত করেছেন, মাসিক বেতনের ও জরিমানার অর্থ আদায়ের ক্ষেত্রে রশিদ প্রদান না করা, বিগত অর্থ বছরের ব্যাংক হিসাবের গড়মিল এবং সহকারী শিক্ষকদের সাথে খারাপ আচরণ করা এবং পরিচালনা পরিষদের সংখ্যা আধিক্যের মতামতককে অগ্রাহ্য করে সভাপতির নির্দেশে পরিচালিত হওয়া ইত্যাদি।

এ বিষয়ে প্রধান শিক্ষক মো. ইউসুফ আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের অনিয়ম, দুর্নীতির সম্পর্কে যে অভিযোগ করা হয়েছে তা ভিত্তিহীন। অফিসের কাগজপত্র যাচাই-বাছাই করলেই প্রকৃত তথ্য জানা যাবে। এদিকে, বিদ্যালয় পরিচালনা পরিষদের অপর এক অভিভাবক সদস্য হালিম মৃধা জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা পরিষদের সভাপতি এবং অন্যান্যে মতবিরোধের কারণেই এ অবিযোগ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন