Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

ভুটানের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৩৪ পিএম

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে আফগানিস্তারে বিপক্ষে মিশন শুরু করার আগে তাজিকিস্তানের দুটি ক্লাবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ওই ম্যাচ দু’টির পরেই গত ১০ সেপ্টেম্বর নিরপেক্ষ ভেন্যু তাজিকিস্তানের দুশানবেতে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ গোলে হারে লাল-সবুজরা। এবার ঘরের মাঠে বাছাইয়ের দ্বিতীয় ম্যাচ খেলবেন জামাল ভূঁইয়ারা। ১০ অক্টোবর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে কাতারের বিপক্ষে হোম ম্যাচ খেলার পর চারদিনের বিরতিতে ১৫ অক্টোবর কোলকাতার বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে ভারতের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেরবে বাংলাদেশ। এ দু’টি ম্যাচই লাল-সবুজদের জন্য গুরুত্বপূর্ণ। তাই কাতার ও ভারতকে মোকাবেলার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন জাতীয় দলের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে। প্রস্তুতির অংশ হিসেবেই দু’টি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রিটিশ কোচ জেমি ডে’র শিষ্যরা। ম্যাচ দু’টি ম্যাচই হবে দক্ষিণ এশিয়ার দল ভুটানের বিপক্ষে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচ খেলার পর ৩ অক্টোবর দ্বিতীয় ম্যাচে ভুটানকে মোকাবেলা করবেন জামাল-মামুনুলরা।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ কাতার, ওমান, ভারত ও আফগানিস্তান।

বাছাইয়ে লাল-সবুজরা চতুর্থ ম্যাচ খেলবে ১৪ নভেম্বর ওমানের বিপক্ষে তাদের মাঠে। পঞ্চম ম্যাচ আগামী বছর ২৬ মার্চ ঢাকায় আফগানিস্তানের বিপক্ষে, ষষ্ঠ ম্যাচ ৩১ মার্চ দোহায় কাতার, সপ্তম ম্যাচ ৪ জুন ঢাকায় ভারত এবং শেষ ম্যাচ ৯ জুন ঢাকায় ওমানের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন