Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

দুই ছিনতাইকারীর স্বীকারোক্তি রিয়াজ হত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বরিশালে ভাড়ায় চালিত মোটরসাইকেল ছিনতাইয়ের জন্য চালক রিয়াজুল হক রিয়াজকে দুর্বৃত্তরা হত্যা করে। হত্যাকান্ডের দেড়মাস পর দুই ছিনতাইকারিকে গ্রেফতারের ফলে হত্যা রহস্য উদঘাটন হয়েছে।
গ্রেফতারকৃতরা পুলিশকে জানিয়েছে, পূর্ব পরিকল্পনা অনুযায়ী যাত্রীবেশে তারা রিয়াজের মোটরসাইকেলে উঠে তাকে হত্যা করে বাইক নিয়ে পালিয়ে যায়। এক নারীসহ মোট ৫ জন এ ঘটনায় জড়িত বলে গ্রেফতারকৃতরা জানিয়েছে। ছিনতাইয়ের মূল পরিকল্পনাকারি নারী এখনও গ্রেফতার করা যায়নি।
গ্রেফতার হওয়া দু’জন হচ্ছে- বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের শ্রীমন্তরায় গ্রামের রুবেল চৌকিদার ও একই উপজেলার রহমতপুর লোহালিয়া গ্রামের মো. লিমন। গত বৃহস্পতিবার গভীররাতে ছিনতাইকারি রুবেলকে চাঁদপাশার ঘটকেরচর থেকে এবং তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার রাতে লোহালিয়া এলাকা থেকে লিমনকে গ্রেফতার করে। শনিবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার পর তাদেরকে কারাগারে পাঠানো হয়।
বিএমপি’র উপ কমিশনারÑউত্তর মোক্তার হোসেন জানিয়েছেন, গত ৫ আগষ্ট রাতে নতুন বাজার মড়কখোলার পুল থেকে বাবুগঞ্জ যাওয়ার জন্য রিয়াজের মোটরসাইকেল ভাড়া নেয় মূল পরিকল্পনাকারির স্ত্রী ও তার বন্ধু লিমন। বাবুগঞ্জের চাঁদপাশার উঁচুপুল এলাকায় পৌঁছলে মোটরসাইকেল থামিয়ে চালক রিয়াজকে বেঁধে ফেলার চেষ্টা করে ছিনতাইকারিরা। সেখানে আগে থেকে অপেক্ষমান তিন ছিনতাইকারিও তাদের সঙ্গে যোগ দেয়। ধ্বস্তাধ্বস্তির এক পর্যায়ে লিমন রিয়াজকে কুপিয়ে জখম করে। ছিনতাইকারিরা রিয়াজকে শ্বাসরোধ করে হত্যার পর মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। পরদিন চাঁদপাশার ডোবায় রিয়াজের লাশ দেখতে পায় গ্রামবাসি।
পুলিশ জানায়, এ ঘটনার মূল পরিকল্পনাকারি গত ৭ আগষ্ট নগরীর ত্রিশ গোডাউন এলাকায় ছিনতাই করা মোটরসাইকেল ফেলে রেখে যায়। রিয়াজ নগরীর নতুন বাজার মোড়কখোলার পুল এলাকায় জ্বালানী তেলের ব্যবসার পাশাপাশি ভাড়ায় মোটরসাইকেল চালাত। এ ঘটনায় রিয়াজের স্ত্রী নাজনিন বেগম বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দায়ের করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ