Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

উন্নয়ন কাজে গাফিলতি করা যাবে না চট্টগ্রামে পরিকল্পনা মন্ত্রী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 চট্টগ্রাম বিভাগে ১২ হাজার ৮০৬ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে ১৯৩টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে জানিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান দ্রæত এসব প্রকল্প বাস্তবায়নের তাগিদ দিয়েছেন। তিনি বলেন, মান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়ন করতে হবে। প্রকল্প কাজে কোন ধরনের গাফিলতি বা সময় ক্ষেপন করা যাবে না। তিনি গতকাল রোববার চট্টগ্রাম সার্কিট হাউসে চলতি অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত চট্টগ্রাম বিভাগে বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সরকারের বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যয়ন বিভাগ সভার আয়োজন করে।
সভায় ১০৪টি প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যলোচনা করা হয়েছে। এরমধ্যে শূণ্য অগ্রগতিসম্পন্ন প্রকল্প ১২টি, ধীর অগ্রগতিসম্পন্ন প্রকল্প ৩১টি এবং তুলনামূলকভাবে ভাল অগ্রগতি সম্পন্ন প্রকল্প ৬১টি। গত আগস্ট পর্যন্ত প্রকল্পের ব্যয় হয়েছে ১ হাজার ৬৫৭ কোটি ৭১ লাখ টাকা যা মোট এডিপির বরাদ্দের ৭.৫৮ শতাংশ। চট্টগ্রাম বিভাগে মোট প্রকল্প সংখ্যা ১৯৩টি। এসব প্রকল্পের মোট ব্যয় ১২ হাজার ৮০৬ কোটি ৯৯ লাখ টাকা যা মোট এডিপির বরাদ্দের ১০.১৫ শতাংশ।
বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী, সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, সংসদ সদস্য ওয়াসেকা আয়শা খান ও বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যয়ন বিভাগের সচিব আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

২২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ