Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সত্য প্রকাশ করাই সংবাদপত্রের কাজ ঃ আরেফিন সিদ্দিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সংবাদপত্রের কাজ হলো সত্য প্রকাশ করা মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। তিনি বলেছেন, পৃথিবীতে যত কাজ আছে তার মধ্যে সব থেকে কঠিন কাজ হচ্ছে সত্য প্রকাশ করা। আর সত্য প্রকাশ করা একটি সংবাদপত্রের মূল কাজ। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে ‘দৈনিক বায়ান্ন’ নামের একটি পত্রিকার লাগো উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শিক্ষাবিদ আরেফিন সিদ্দিক বলেন, বর্তমানে অনেকে সত্যের আবরণে কথাগুলো বিভিন্নভাবে ঘুরিয়ে বলার চেষ্টা করছেন। সত্যকে বিকৃত করার চেষ্টা চালাচ্ছেন। তবুও সত্য প্রকাশের জন্য পৃথিবীতে প্রতিদিন মানুষ নিজের জীবন উৎসর্গ করছেন। তারপরও মানুষ আপস করছেন না।
সাবেক এ উপাচার্য বলেন, গণমাধ্যমের ইতিহাস প্রায় ৫০০ বছরের প্রাচীন। ৫০০ বছর ধরে পত্রিকা টিকে আছে। এ সময় গণমাধ্যম হিসেবে রেডিও এসেছে, টেলিভিশন এসেছে, চলচ্চিত্র এসেছে। কিন্তু পত্রিকা টিকে আছে। দিন দিন প্রতিযোগিতা বাড়বে তবে পত্রিকা টিকে থাকবে। এজন্য পত্রিকার সঙ্গে আমাদের যোগাযোগ বাড়াতে হবে।
অনুষ্ঠানে জানানো হয় কবির হোসেন সিদ্দিকের সম্পাদনায় আগামী ১৫ অক্টোবর প্রত্রিকাটি আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ