Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

বুফনের রেকর্ডের রাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

 ‘মিলান ডার্বি’তে দারুণ জয়ে ইতালিয়ান সেরি আ লিগের পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে ইন্টার মিলান। পরশু রাতে সান সিরো স্টেডিয়ামে স্বাগতিক এসি মিলানকে ২-০ গোলে হারায় আন্তোনিও কন্তের দল। দ্বিতীয়ার্ধে গোল দুটি করেন মার্সেলো ব্রজভিচ ও রোমেলু লুকাকু।

একই রাতে পিছিয়ে পড়েও ক্রিশ্চিয়ানো রোনালদোর নৈপুণ্যে ঘুরে দাঁড়িয়ে ভেরোনাকে ২-১ গোলে হারায় জুভেন্টাস। তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে ম্যাচের ২০তম মিনিটে পিন্টো ভেলোসোর গোলে এগিয়ে যায় সফরকারীরা। এগারো মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান প্রথমবারের মত ইতালিয়ান লিগে খেলতে নামা ওয়েলস তারকা অ্যারোন রামসি। দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়ে দলকে এগিয়ে নেন রোনালদো। শেষদিকে দারুণ সেভ দিয়ে দলের জয় নিশ্চিত করেন গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। দ্বিতীয় মেয়াদে দলে ফিরে মাঠে নেমেই এদিন পাওলো মালদিনির ৯০২ ম্যাচে অংশগ্রহণের ক্লাব রেকর্ড স্পর্শ করেন ৪১ বছর বয়সী ইতালিয়ান তারকা গোলরক্ষক।
গতকাল লেচ্ছের মাঠ থেকে ৪-১ গোলের জয় নিয়ে ফিরেছে নাপোলি। ফার্নান্দো লোরেন্তের জোড়া গোলের পাশাপাশি বিজয়ী দলের হয়ে গোল করেন লিওনার্দো ইনসিনিয়ে ও ফাবিয়ান রুইজ। একই দিনে এক জন কম খেলেও বোলোনিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে রোমা। যোগ করা সময়ে দলের জয়সূচক গোলটি করেন এদেন জেকো।
৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার তিনে নাপোলি। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চারে রোমা। ৪ ম্যাচ থেকে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার, ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জুভেন্টাস।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন