Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মন্ত্রী-সচিবদের এপিএস পরিচয়ে প্রতারণা

শাহজাহানপুর থেকে গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাজধানীর শাহজাহানপুর থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএসসহ বিভিন্ন পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে হাসিবুল আলম রানা নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ডিবি। কখনো তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর এপিএস, কখনোবা জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব বা অতিরিক্ত সচিব, কখনো শিক্ষামন্ত্রীর পিএ বা পিএস পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলেন। বুধবার কমলাপুর আইসিডি গেইট থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের এসি আশরাফউল্লাহ।

তিনি বলেন, গ্রেফতারকৃত রানা বিভিন্ন পরিচয় দিয়ে চাকরিজীবীসহ মেয়র, চেয়ারম্যান, ইউএনও, ওসি, অধ্যক্ষকে ফোন দিয়ে বদলি, পদোন্নতি, গরীব মানুষের বিয়ে, চিকিৎসা করানোর নামে প্রতারণার মাধ্যমে আর্থিক সুবিধা নিতো। বিকাশের মাধ্যমে টাকা গ্রহণ করতো। যখন যে পরিচয় সুবিধাজনক মনে করতো তখন সে পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিল। গ্রেফতারের সময় তার কাছ থেকে বিভিন্ন মন্ত্রণালয়ের উপ-সচিব, যুগ্ম-সচিবের নামসহ তিনটি সিল, ৪টি সিম ও দুইটি মোবাইল উদ্ধার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ