Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

মোহামেডানে ‘ক্যাসিনো’ চালায় ১৩ নেপালী নাগরিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

মহামেডান ক্লাব মুসলমানদের ঐতিহ্যবাহী ক্লাব হিসেবে পরিচিত। ব্রিটিশ আমলে কোলকাতার মুসলমানরা নিজেরা মহামেডান ক্লাব প্রতিষ্ঠা করেছিল। বাংলাদেশের ঢাকার এই মহামেডান ক্লাবকে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী ক্রীড়া সমর্থকদের ক্লাব বলা হয়। সেই মোহামেডান স্পোর্টিং ক্লাবের অবৈধ ক্যাসিনোটি পরিচালনার দায়িত্বে ছিলেন নেপালের ১৩ নাগরিক। তারা বাংলাদেশে গার্মেন্টস প্রোডাক্টের ব্যবসার কথা বলে ভিসা নিয়ে অবৈধ এ ক্যাসিনো চালাতেন বলেও জানা গেছে। গতকাল রোববার মোহামেডান স্পোর্টিং ক্লাবের অবৈধ ক্যাসিনোর বিরুদ্ধে পুলিশের অভিযান শেষে এসব তথ্য জানা যায়।
পুলিশ সূত্রে জানা গেছে, মোহামেডান স্পোর্টিং ক্লাবের ক্যাসিনো পরিচালনার দায়িত্বে ছিল ১৩ নেপালী নাগরিক। তারা বাংলাদেশে গার্মেন্টস প্রোডাক্টের ব্যবসার কথা বলে ভিসা নিলেও গোপন যোগাযোগের ভিত্তিতে এ ক্যাসিনো পরিচালনার চাকরি করতেন। তারা একেকজন ক্যাসিনোর গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় দায়িত্বরত ছিলেন।
আরও জানা গেছে, তাদের মাসিক বেতন দায়িত্ব ভেদে ৬০০ ডলার (৫১ হাজার ৩০০ টাকা) থেকে শুরু করে এক হাজার ডলার (৮৫ হাজার ৫০০ টাকা) পর্যন্ত। প্রতি মাসে তাদের মোট ছয় লাখ ৪৯ হাজার ৮০০ টাকা বেতন দিত মোহামেডান স্পোর্টিং ক্লাব কর্তৃপক্ষ।
এ বিষয়ে মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) শফিক বলেন, ‘আমরা মহামেডান ক্লাবে ১৩ নেপালী নাগরিক কাজ করতেন বলে কাগজপত্র পেয়েছি। তাদের ভিসা আবেদন পত্র, নামের লিস্ট ও স্যালারি শিটসহ অন্যান্য কাগজপত্র পেয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই ১৩ নেপালী নাগরিক ক্যাসিনোটি পরিচালনা করতেন। এখানে আমাদের অভিযান শেষ হয়েছে। এখানে পাওয়া মালপত্র জব্দ করা হয়েছে। ক্যাসিনোর সরঞ্জামসহ ৩০ ধরনের মালপত্র জব্দ করা হয়েছে। ##



 

Show all comments
  • Khaled Hossain ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 1
    মোহামেডান, আরামবাগ, দিলকুশা ও ভিক্টোরিয়া ক্লাবে অভিযান চালানো হয়েছে ভেরী গুড। আবাহনী,শেখ জামাল,শেখ রাসেল ও শেখ কামাল ক্লাব গুলো কি এই অভিযানের বাইরে?
    Total Reply(0) Reply
  • Rubel Ahmed Emon ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    অভিযান চালানোর দরকার ছিলো সব জায়গায় এক সাথে! কিন্তু এখন তো সবাইকে পালানোর বা গোছার সুযোগ করে দিছে! খালি মাঠে গোল দিয়ে লাভ কি?????
    Total Reply(0) Reply
  • Jewel Haque ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৩ এএম says : 0
    এতো দিন প্রশাসন কি ঘুমিয়ে ছিল বুঝিনা। আমাদের দেশে কোন অপকর্ম প্রকাশ হওয়ার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়‌। অথচ দিনের পর দিন সবকিছু প্রশাসনের নাকের ডগায় চলে।
    Total Reply(0) Reply
  • Shamaun Iqbal Shamun ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১:২৪ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অ্যাকশনের কারনে আওয়ামী লীগের নেতাদের মধ্যে আবার রিয়্যাকশন না শুরু হয়ে যায়! আওয়ামী লীগের পদ লোভী নেতাদের যা মোনাফেকী চরিত্র, তাতে করে অন্তরে সত্যি সত্যি একটা ভয় কিন্তু বাসা বাঁধতে শুরু করেছে!!! (আল্লাহ তাকে হেফাজত করুন, আমিন!)
    Total Reply(0) Reply
  • মোঃ হুমায়ুনকবির ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৩৩ এএম says : 0
    আমার মনে হয় যুগের পরিবর্তনঘটে যাওয়া এই কারণ মেয়ে মানুষ একটি পার্থিব জগৎ এর অমুল্য সম্পদ এবং এটি আল্লাহ তাআলা নিয়ামত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ