Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সেভিয়ার বিপক্ষে রিয়ালের স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১৪ এএম | আপডেট : ৩:৪৫ এএম, ২৩ সেপ্টেম্বর, ২০১৯


করিম বেনজেমার একমাত্র গোলে সেভিয়ার বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

রোববার সেভিয়ার মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফেরে জিনেদিন জিদানের দল। সাবেক ক্লাবের কাছে মৌসুমে প্রথম হারের স্বাদ পেলেন সেভিয়া কোচ হুলেন লোপেতেগি।

নিজেদের মাঠে রিয়ালের বিপক্ষে আগের ১৭ ম্যাচের প্রতিটিতে জালের দেখা পাওয়া সেভিয়া এদিন লক্ষ্যে কোনো শটই রাখতে পারেনি। রিয়ালও ভালো ফুটবল খেলেছে বলা যাবে না। তবে আগের ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির মাঠে ৩-০ গোলের হতাশাজনক হারের পর চাপে থাকা জিদানের জন্য এই জয় এসেছে স্বস্তির পরশ হয়ে।

লিগে টানা আট ম্যাচ পর নিজেদের জাল অক্ষত রাখল রিয়াল। একই সঙ্গে ২০১৫ সালের পর সেভিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফিরল সান্তিয়াগো বার্নাব্যুর দলটি।

ম্যাচের ৩৫তম মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগ তৈরি করে রিয়াল। মাঝমাঠে প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে বাঁ প্রান্তে এদেন আজারকে বাড়ান বেনজেমা। ক্ষিপ্রগতিতে এগিয়ে কাছের পোস্টে নেওয়া বেলজিয়ান মিডফিল্ডারের জোরালো শট কর্নারের বিনিময়ে প্রতিহত করেন সেভিয়া গোলরক্ষক টমাস ভাসিলিক।

চার মিনিট বাদে বেনজেমার কাছ থেকে বল পেয়ে কিছুদুর এগিয়ে ডান প্রান্ত থেকে হামেস রদ্রিগেসের নেওয়া কোনাকুনি শট ডানে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক।

এগিয়ে যেতে মরিয়া রিয়াল ৬৫তম মিনিটে বেনজেমার গোলে এগিয়ে যায়। ডান প্রান্ত থেকে দানি কারবাহালের উঁচু করে বাড়ানো কাট ব্যাক নিঁখুত হেডে জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড। লিগ মৌসুমের পাঁচ ম্যাচেই জালের দেখা পেলেন বেনজেমা।

ম্যাচের ৮৮তম মিনিটে হাভিয়ের হার্নেন্দেস জালে বল পাঠালেও অফসাইডের কারণে উল্লাসের সুযোগ পায়নি সেভিয়া। মৌসুমে প্রথম পরাজয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়ে আন্দালুসিয়ার দলটি।

দিনের আরেক ম্যাচে নিজেদের মাঠে আলাভেজকে ২-০ গোলে হারিয়ে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসে অ্যাথলেটিক বিলবাও। সমান পাঁচ ম্যাচে তৃতীয় জয়ে একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে রিয়াল। ১০ পয়েন্ট নিয়ে সেভিয়া আছে পাঁচ নম্বরে।

আগের দিন গ্রানাডার মাঠে ২-০ গোলে হেরে যাওয়া বার্সেলোনা সাত পয়েন্ট নিয়ে তালিকার আটে। একই দিন নিজেদের মাঠে সেল্টা ভিগোর বিপক্ষে গোলশূন্য ড্র করা অ্যাটলেটিকো মাদ্রিদ ১০ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন