Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

দ্বিতীয় দিনেই পদত্যাগে বাধ্য হলেন ইবি’র প্রক্টর

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১৫ এএম

যোগদানের দ্বিতীয় দিনেই পদত্যাগ করতে বাধ্য হলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান। ছাত্রলীগের একাংশের তীব্র আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করেন। রোববার রাত সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রাশিদ আসকারী ছাত্র উপদেষ্টার দায়িত্বে থাকা আইসিই বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণকে সাময়িকভাবে প্রক্টর হিসেবে নিয়োগ দিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. রাশিদ আসকারী সাংবাদিকদের বলেন, আন্দোলনের মুখে বর্তমান পরিস্থিতিতে সাময়িকভাবে অধ্যাপক পরেশকে প্রক্টরের দায়িত্ব দেয়া হয়েছে। ভবিষ্যতে স্থায়ী প্রক্টর নিয়োগ দেয়া হবে।
গত শনিবার তৃতীয়বারের মতো প্রক্টর হিসেবে যোগদান করেছিলেন অধ্যাপক ড. মাহবুবর রহমান। এসময় তিনি সাতদিনের মধ্যে ক্যাম্পাসকে মাদক ও বহিরাগতমুক্ত করার ঘোষণা দেন।

যোগদানের পর অধ্যাপক মাহবুবের পদত্যাগের দাবিতে দিনব্যাপী আন্দোলন করেন ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। তারা প্রশাসন ভবন ঘেরাও ও প্রধান ফটক অবরোধ করেন। উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে তারা ২০১৪ সালে ছাত্রলীগের মিছিলে গুলি করাসহ প্রক্টরের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ