Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

খালেদা জিয়াকে চেনা যাচ্ছে না -বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩৪ পিএম
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এখন আর চেনা যাচ্ছে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।  তিনি বলেন, সম্পূর্ন নিরাপরাধ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কারাবন্দিত্বের আজ ৫৯২ তম কালোদিবস। ২০ দিন পর গত শুক্রবার দেশনেত্রীর সাথে সাক্ষাতের সুযোগ পেয়েছিলেন তার স্বজনরা। তাদের মাধ্যমে জানতে পেরেছি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই খারাপ হয়ে পড়েছে যে, তাকে এখন আর চেনা যাচ্ছে না।কারাগারে যাওয়ার আগে তিনি যেমন ছিলেন এখন তেমন আর নেই।
সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 
রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার ওজন অনেক কমে যাওয়ায় শুকিয়ে গেছেন তিনি। অসুস্থতায় তিনি হাঁটাহাঁটি করতে পারেন না। বিছানা অথবা চেয়ারে বসে থাকতে হয়। এ কারণে ওষুধ খাওয়ার পরও তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না। পায়ের ব্যথা কমেনি। কারাগারে গেলেন হেঁটে। অথচ এখন হাঁটতে পারছেন না। হুইলচেয়ারে করে তাকে এদিক-ওদিক নিতে হয়। তিনি উঠে দাঁড়াতে পারে না, তার সারা শরীরে ব্যথা। এমনকি হাত দিয়ে মুখে তুলে খেতেও পারে না। রাতে ঠিকভাবে ঘুমাতে পারেন না, তাঁর দুই কাঁধ প্রায় ফ্রোজেন, হাতগুলো ফ্রোজেন হয়ে যাচ্ছে। অসুখটা এমন যেটা - ‘ইরিভারসেভেল ডিজিস’ যে ক্ষতিটা হবে তা আর কোনো চিকিৎসাতেই ফিরে আসবে না। তার অপূরণীয় ক্ষতি হয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি দেশনেত্রীর উপর অনেক অত্যাচার করেছেন এবার ক্ষান্ত দিন, মিথ্যা সাজানো প্রতিহিংসার মামলায় অনেক বেশী শাস্তি দেয়া হয়েছে। এবার দ্রুত তাকে মুক্তি দিন।  


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ