Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

মক্কা-মদিনার ইমামরা শায়েখ হুজাইফির সুস্থতার জন্য দোয়া চাইলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৩ পিএম

সউদী আরবের মসজিদে নববি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সবচেয়ে প্রবীণ ইমাম শায়েখ আলী ইবনে আবদুর রহমান আল হুজাইফি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত কারণে অসুস্থ হয়ে পড়েছেন।
গতকাল রোববার সকালে মস্তিষ্কের রক্তক্ষরণজনিত কারণে (স্ট্রোক) শায়খ হুজাইফি অসুস্থ হয়ে পড়েন বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম আল হারামাইনিশ শারিফাইন।
খবরে জানানো হয়, অসুস্থতার পরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।
এদিকে আয়িম্মাতুল হারামাইনিশ শারিফাইন (মসজিদুল হারাম ও মসজিদে নববী, পবিত্র দুই মসজিদের ইমামরা) এর পক্ষ থেকে শায়েখ হুজাইফির সুস্থতার জন্য বিশ্ববাসীর নিকট দোয়ার আবেদন করা হয়েছে।
বিশ্বমুসলিমকে সম্মোধন করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, আপনারা আপনাদের নেক দুয়ায় আমাদের প্রিয় শায়েখকে ভুলে যাবেননা। তার জন্য আপনারা দোয়া করুন, আল্লাহ যেন তাকে দ্রæত আরোগ্য দান করেন এবং সুস্থতা, নিরাপত্তা এবং সবসময়ের আরোগ্য দান করেন।
শায়েখ হুজাইফি মসজিদে নববী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দীর্ঘদিনের ইমাম এবং খতিব। হারামাইনিশ শারিফাইনের ইমাম এবং খতিবদের মধ্যে সবচেয়ে প্রবীণ। তিনি ৪০ বছরেরও বেশি সময় ধরে মসজিদে নববীতে ইমামতির দায়িত্ব পালন করে আসছেন।
এর আগে ২০১৭ সালের মে মাসে আরব বিশ্বের কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমে মসজিদে নববির সম্মানিত ইমাম শায়খ হুজাইফির মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমের সেই ঢেউ লাগে আমাদের দেশেও।
অবশেষে ‘আল আরব নিউজ’ নামক একটি আরবি সংবাদ মাধ্যম বিষয়টি সত্যতা নাকচ করে দেয় এবং বলে শায়খ আলি হুজাইফি সুস্থ্য আছেন এবং ভালো আছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে যা ছড়াচ্ছে তা ভুল ও মিথ্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মক্কা-মদিনা
আরও পড়ুন