Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

সউদী জোট হামলায় মসজিদে আশ্রয় নেয়া একই পরিবারের ৫ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩১ পিএম
যুদ্ধকবলিত ইয়েমেনের হুতি বিদ্রোহীরা জানিয়েছেন, দেশটির ওমরান প্রদেশে সউদী নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় একই পরিবারের পাঁচজন সদস্য নিহত হয়েছেন। আল-মাসিরাহ টেলিভিশনের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এমন তথ্য জানিয়েছে।
সউদী নেতৃত্বাধীন জোট একটি মসজিদে হামলা চালায়। হামলা শুরু হওয়ার সময় নিহতরা ওই মসজিদে আশ্রয় নিয়েছিলেন। একই পরিবারের আরও দুটি শিশু নিখোঁজ রয়েছে। তাদের খোঁজে ধ্বংসস্তুপের মধ্যে তল্লাশি চলছে। এ বিষয়ে সউদী আরবের কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
এমন এক সময়ে এই হামলা চালানো হয়েছে, যার সপ্তাহখানেক আগে সউদী আরবের দুটি তেল স্থাপনায় হুতি বিদ্রোহীদের হামলায় দেশটির তেল উৎপাদন অর্ধেকে নেমে পড়েছিল।
যদিও সউদী ও যুক্তরাষ্ট্র ওই হামলার জন্য ইরানকে দায়ী করছে। ইরান বারবার সেই অভিযোগ অস্বীকার করে আসছে।
এদিকে শান্তি উদ্যোগের অংশ হিসেবে সউদী আরবে সব ধরনের হামলা বন্ধ করার যে প্রস্তাব হুতি বিদ্রোহীরা দিয়েছে তাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘ।
বিবিসি জানিয়েছে, এই প্রস্তাব যুদ্ধের সমাপ্তি ঘটানোর ইচ্ছার শক্তিশালী বার্তা দিতে পারে বলে এক বিবৃতিতে মন্তব্য করেছে জাতিসংঘ।
সউদী আরবের তেল স্থাপনায় ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার এক সপ্তাহ পর হুতিরা এ প্রস্তাবটি দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন