Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

বর্ষসেরা একাদশে মেসি-রোনালদো

নেই নেইমার ও সালাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ২:২১ এএম

প্রত্যাশিতভাবেই ফিফার বর্ষসেরা একাদশে জায়গা পেয়েছেন সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। অন্যদিকে জায়গা হয়নি সময়ের আলোচিত দুই ফুটবলার নেইমার ও মোহামেদ সালাহর। মিলানে অপেরা হাউজ লা স্কালায় সোমবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বর্ষসেরা একাদশ ঘোষণা করা হয়।
২০০৭ সাল থেকে টানা ১৩ বার ফিফার বর্ষসেরা দলে জায়গা পেয়ে আসছেন আর্জেন্টিনার মেসি ও পর্তুগালের রোনালদো। টানা নবমবারের মতো জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদ ও স্পেন অধিনায়ক সের্হিও রামোস।
রক্ষণে রামোসের সঙ্গী রিয়াল সতীর্থ ব্রাজিলের মার্সেলো, ইউভেন্তুসের মাটাইস ডি লিখট ও লিভারপুলের ভার্জিল ফন ডাইক। মিডফিল্ডে আছেন ফ্রেংকি ডি ইয়ং, এদেন আজার ও গতবারের ফিফা বর্ষসেরা লুকা মদ্রিচ। আক্রমণে মেসি, রোনালদোর সঙ্গে কিলিয়ান এমবাপে ও ।
বর্ষসেরা একাদশ নির্বাচনে গত ৫ সেপ্টেম্বর ৫৫ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
ফিফা বর্ষসেরা একাদশ:
গোলরক্ষক: আলিসন (লিভারপুল)
ডিফেন্ডার: মাটাইস ডি লিখট (আয়াক্স/ইউভেন্তুস), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), ভার্জিল ফন ডাইক (লিভারপুল)
মিডফিল্ডার: লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), ফ্রেংকি ডি ইয়ং(আয়াক্স/বার্সেলোনা), এদেন আজার (রিয়াল মাদ্রিদ/চেলসি)
ফরোয়ার্ড: কিলিয়ান এমবাপে (পিএসজি), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্তিয়ানো রোনালদো (ইউভেন্তুস)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ