Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ না করা বোবা শয়তানের কাজ: এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ১১:২৯ এএম

তুরস্কের প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোগান বলেছেন, কাশ্মীরী জনগণের কষ্ট আমাদের ব্যথিত করেছে। রোববার যুক্তরাষ্ট্রে তুর্কি কমিউনিটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এরদোয়ান এ কথা বলেন।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ না করে চুপ থাকাটা বোবা শয়তানের কাজ। যদি বিশ্বের সবাইও চুপ থাকে, তবুও আমরা কথা বলবো। তুরস্ক সব জালেমের মোকাবিলায় মাজলুমের পক্ষে রয়েছে।

এসময় তিনি রাসূল (সা.)-র একটি হাদিসের উদ্ধৃতি দিয়ে বলেন, কাশ্মীরী জনগণের দুঃখ-কষ্টের আমরাও অংশীদার। তাদের ব্যথা আমাদের ব্যথিত করে।

এরদোগান বলেন, পুরো ইউরোপ যখন শরণার্থীদের জন্য নিজেদের দরজা বন্ধ করে দিয়েছিল, তখন আমরা সিরিয়ানদের জন্য শুধু দেশের দরজাই নয়, হৃদয়ের দরজাও খুলে দিয়েছি।

এর আগে জাতিসংঘের সাধারণ সভায় অংশ নিতে শনিবার নিউ ইয়র্কে পৌঁছান তুর্কি প্রেসিডেন্ট এরদোগান। আজ মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদের সাধারণ সভার প্রথম দিনে আন্তর্জাতিক শান্তি ও সুরক্ষা বিষয়ে কথা বলবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন