Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

মোদির বিরুদ্ধে পথে নামবেন তার ভাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৩:০৫ পিএম

রেশন ডিলারের মাধ্যমে চাল, গম, চিনি বণ্টনের ব্যবস্থা তুলে দিয়ে সরাসরি গ্রাহকদের অ্যাকাউন্টে টাকা দেওয়া নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে পথে নামার হুঙ্কার দিল অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলার্স ফেডারেশন। সংগঠনের সহ-সভাপতি তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাই প্রহ্লাদভাই মোদি সোমবার কলকাতায় রেশন ডিলারদের এক সভায় স্পষ্ট ভাবে এ কথা জানিয়ে দিয়েছেন।

কেন্দ্রের ঘোষিত নীতির বিরুদ্ধে ওই আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে প্রহ্লাদ বলেন, ‘দেশ থেকে রেশন ব্যবস্থা উঠে গেলে প্রায় সাড়ে ৫ লাখ ডিলারের সংসার চলবে কী করে? তাদের পরিবারগুলি দেখবে কে?’ তাই কেন্দ্রের ওই নীতির বিরুদ্ধে তাদের আন্দোলন আরও জোরদার করা হবে বলে জানান তিনি। নরেন্দ্র মোদি সম্পর্কে তার ভাইয়ের মন্তব্য, ‘রক্তের সম্পর্ক রয়েছে ঠিকই। তবে পারিবারিক যোগাযোগ নেই।’

পুদুচেরি ও চণ্ডীগড়ে সরাসরি গ্রাহকদের অ্যাকাউন্টে টাকা দেওয়ার পদ্ধতি চালু হয়েছে। ওই নীতি মানা হবে না বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংগঠনের আশঙ্কা, বিজেপি-শাসিত রাজ্যে তা করার চেষ্টা হতে পারে। মঙ্গলবার নেতাজি ইন্ডোরে ডিলার্স ফেডারেশনের জাতীয় সম্মেলন। সেখানে নীতির বিরোধিতা করা হবে বলে জানিয়েছে সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৩ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন