Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

টাকা নয় টাকার কুচি ...বগুড়ায় হৈ হৈ কান্ড...রৈ রৈ ব্যাপার ....

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১৪ পিএম

মঙ্গলবার সকালে বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউপির চান্দাই গ্রামের জলাশয়ের পাশে পাওয়া বিপুল পরিমানে টাকার কুচিকে কিছু অনলাইন পোর্টাল এবং স্যোশাল মিডিয়ায় বস্তায় বস্তায় টাকা পড়ে থাকার ঘটনা বলে প্রচারিত হওয়ায় হৈ চৈ পড়ে যায় চারিদিকে ।
দলে দলে লোকজন ছুটে যায় ঘটনাস্থলের দিকে । র‌্যাব ,পুলিশ, মিডিয়া কর্মিরাও ছুটে যায় ঘটনাস্থলে । বৃষ্টিতে ভিজেও মিডিয়া কর্মিরা তাদের দায়িত্ব পালন করে ।
পরে অবশ্য পুলিশি তদন্তে জানা যায় , টাকার কুচিগুলো বাংলাদেশ ব্যাংক কর্তৃক পরিত্যাক্ত ঘোষিত ।
এই পরিত্যক্ত টাকা গুলোর প্রসং্গে বাংলাদেশ ব্যাংক ও পৌরসভার সংশ্লিস্ট কর্মকর্তার সাথে কথা বলে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার ( মিডিয়া ) সনাতন চক্রবর্ত্তি জানান, আগে এই টাকাগুলো পুড়িয়ে ধ্বংস করা হতো । এখন পরিবেশ অধিদপ্তরের পরিবেশ আইন ফলো করতে যেয়ে টাকার কুচিগুলো কোথাও সিটি কর্পোরেশন কোথাও পৌরসভার মাধ্যমে সেগুলো ডেস্ট্রয় বা গার্বেজ ডামপিং পয়েন্টে ফেলে আসা হয় ।
বগুড়া পৌরসভার স্যানিটারি বিভাগের ড্রাইভার মাছুমের বাড়ি ঘটনাস্থল চান্দাই গ্রামে হওয়ায় সে নিজের গ্রামের জলাশয়ে সেগুলো ফেলে দেয় । তবে নিয়মাফিক বাংলাদেশ ব্যাংকের একজন প্রতিনিধি ও পুলিশের উপস্থিতিতে কাজটা দিনের বেলায় সর্বসমক্ষে করার কথা থাকলেও তা’ না করায় ব্যাপারটা নিয়ে রহস্য তৈরী হয় ।
বিদ্যমান পরিস্থিতির কারণে এটি অনলাইনে ঝড়ও তোলে । অনলাইন এ্যাকটিভিস্টরা নিজ নিজ দৃষ্টি ভঙ্গীর আলোকে তাদের মতামত ব্যক্ত করতে থাকেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন