Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬, ১৩ শাবান ১৪৪১ হিজরী

ফুলবাড়ীতে ডোবায় পড়ে একই পরিবারের দুই শিশুর মৃত্যু

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪৪ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে বৃষ্টির পানি জমে থাকা ডোবায় পড়ে গিয়ে একই পরিবারের চাচাতো ভাই রাফিন খন্দকার (৪) ও প্লাবন খন্দকার (৫) নামে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার শিবনগর প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ডোবায় বৃষ্টির জমে থাকা পানিতে পড়ে গিয়ে এই মর্মান্তিক ঘটনাটি ঘটে। একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
বৃষ্টির জমে থাকা পানিতে পড়ে গিয়ে মর্মান্তিক মৃত্যু হওয়া শিশু রাফিন খন্দকার (৪) শিবনগর গ্রামের রায়হান খন্দকারের ছেলে ও প্লাবন খন্দকার (৫) রায়হান খন্দকারের চাচাতো ভাই শিপন খন্দকারের ছেলে। এদিকে বৃষ্টির জমে থাকা পানি নিস্কাশনের দাবীতে বিক্ষোভ করেছেন গ্রামবাসীরা।
একই পরিবারের দুই শিশুর মর্মান্তিক মৃত্যুতে, ঘটনাস্থল পরিদর্শন করে শোকাহত পরিবারকে সমবেদনা প্রকাশ করেছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী ও শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভূঁইয়া উপস্থিত ছিলেন।
পরিবারের সদস্যরা জানায় রাফিন ও প্লাবন দুই শিশু বাড়ীর সামনে জমে থাকা বৃষ্টির পানিতে খেলা করছিল, খেলার এক ফাঁকে পরিবারের চোখ এড়িয়ে বৃষ্টির পানিতে ভরে থাকা ডোবায় পড়ে ডুবে যায়। এরপর পরিবারের সদস্যরা খোঁজা-খুজির এক সময় ওই দুই শিশুকে ডোবায় দেখতে পায়। তাদেরকে ডোবা থেকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক শিশু দুইজনকে মৃত বলে ঘোষনা করে।
এদিকে দুই শিশুর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শিবনগর গ্রামে, এই কারনে শিবনগর প্রাথমিক বিদ্যালয় ও শিবনগর নি¤œ মাধ্যমিক বিদ্যালয় দুটিতে ছুটি ঘোষণা করা হয়েছে।
এদিকে গ্রামবাসীরা বলেন দীর্ঘ দিন থেকে শিবনগর গ্রামের পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিপাতে গ্রামের রাস্তাঘাট ডোবা নালা ভরে যায়, চলাচলের অযোগ্য হয়ে পড়ে, ফলে বৃষ্টির জমে থাকা ডোবায় পড়ে গিয়ে একই পরিবারের দুই শিশুর এই মর্মান্তিক মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিতে ডুবে মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ