Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

একই দিনে কুয়েট ও এমআইএসটি’র ভর্তি পরিক্ষা বিপাকে হাজার হাজার শিক্ষার্থী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১৫ পিএম

একই দিনে দেশের দুটি প্রথিতযশা কারিগরি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরিক্ষার তারিখ নির্ধারন করায় দক্ষিণাঞ্চল সহ সারা দেশের হাজার হাজার শিক্ষার্থী চরম বিপাকে পড়েছে। বিষয়টি নিয়ে অভিভাবক মহলেও হতাশার সাথে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
আগামী ১৮ অক্টোবর ‘খুলনা প্রকৌশল বিশ^বিদ্যালয়-কুয়েট’এর ভর্তি পরিক্ষার তারিখ নির্র্ধারিত হয়েছে। একই দিনে ‘মিলেটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকেনোলজি-এমআইএসটি’র ভর্তি পরিক্ষার তারিখও নির্ধারন করা হয়েছে। এদুটি শিক্ষা প্রতিষ্ঠানেই দক্ষিণাঞ্চল সহ সারা দেশের বিপুল সংখ্যক ছাত্রÑছাত্রী ভর্তির আবেদনপত্র জমা দিয়েছে। কিন্তু একই দিনে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরিক্ষার তারিখ নির্ধারিত হওয়ায় তারা এখন চরম বিপাকে পড়েছে।
খোজ নিয়ে জানা গেছে কুয়েটে এবার বিভিন্ন অনুষদে ১ হাজার ৬৫টি আসনের অনুকুলে ১২ হাজারেরও বেশী ছাত্রÑছাত্রী ভর্তি পরিক্ষার আবেদনপত্র জমা দিয়েছে। অপরদিকে এমআইএসটি’র বিভিন্ন অনুষদে ৫৭০টি আসনের বিপরিতেও দশ সহশ্রাধীক ছাত্রÑছাত্রী আবেদনপত্র জমা দিয়েছে।
কিন্ত একই দিনে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরিক্ষার তারিখ নির্ধারন করায় যে বিপুল সংখ্যক ছাত্রÑছাত্রী এসব শিক্ষা প্রতিষ্ঠানে আবেদনপত্র জমা দিয়েছে তারা এখন চরম হতাশা আর বিভ্রান্তিতে পড়েছে। একাধীক অভিভাবক ও ছাত্রÑছাত্রী টেলিফোন করে ইনকিলাবকে তাদের হতাশা আর ক্ষোভের কথা জানিয়েছেন। অভিভাবক ও ছাত্রÑছাত্রীরা যেকোন একটি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরিক্ষা অন্তত এক সপ্তাহ আগে বা পরে নির্ধারনের অনুরোধ জানিয়েছেন। তবে এসব শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বশীল মহল থেকে বিষয়টি নিয়ে নতুন সিদ্ধান্ত গ্রহনের কথা জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ