Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারী, শিশু ও প্রতিবন্ধীদের প্রকল্প পাসে অগ্রাধিকার -পরিকল্পনামন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:০৩ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান নারী, শিশু, শারীরিক প্রতিবন্ধী বা পিছিয়ে পড়াদের নিয়ে নতুন নতুন প্রকল্পের আহ্বান জানিয়েছেন। এসব প্রকল্প আসলে দ্রুত পাস করিয়ে দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানের একটি অভিজাত হোটেলে আয়োজিত ‘রুট টু রাইটস : চিলড্রেন্স আর স্পিকিং আপ’ শীর্ষক এক অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এ কথা বলেন। বেশ কয়েকটি বেসরকারি সংস্থা (এনজিও) এই অনুষ্ঠানের আয়োজন করে।

এম এ মান্নান বলেন, ‘প্রধানমন্ত্রীর আচার-আচরণে বাচ্চাদের প্রতি বিশেষ স্নেহ-মায়া আমরা লক্ষ্য করি। বিশেষ করে যেসব বাচ্চা প্রতিবন্ধী বা নানা কারণে পিছিয়ে আছে, তাদের জন্য তিনি আমাদের বলেন, খরচে উৎসাহ দেন। পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা বাচ্চাদের প্রতি কমিটেড। শিশু, বাচ্চা, নারী বা কিছু কিছু সংবেদনশীল ক্ষেত্র আছে আমাদের সমাজে, তাদের নিয়ে যত বেশি প্রকল্প আসবে, সেসব প্রকল্প আমরা তত দ্রুত পাস করে দেব। এসব কথা আমরা আগেও বলেছি। এ সময় নারী, শিশু, প্রতিবন্ধীসহ পিছিয়ে পড়াদের নিয়ে কাজ করা বেসরকারি সংস্থাগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পরিকল্পনামন্ত্রী।

এম এ মান্নান বলেন, বেসরকারি দেশি, বিদেশি অনেকেই আপনারা কাজ করছেন। আমরা আপনাদের গুরুত্ব স্বীকার করি। মাঝে মাঝে অসহিষ্ণুতা দেখা যায়, বোধহয় সরকার যথেষ্ট করছে না। এটাও ঠিক, কারণ সরকারের সম্পদের যথেষ্ট ঘাটতি আছে। তবুও আমরা এর মধ্যে বিশাল বিশাল পদক্ষেপ নিয়েছি। গত এক বছরে আমরা স্কুলের বাচ্চাদের দুপুরে খাবার দেয়ার ঘোষণা দিয়েছি। শুরুও করেছি। এটা আমাদের মতো একটা দেশের জন্য বিশাল কাজ। বই, উপবৃত্তি দেয়ার কথা আপনারা বলেছেন। নানাভাবে আমরা চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ