Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সরকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে: ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২২ পিএম

এই সরকার সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

তিনি বলেছেন,'আপনারা দেখতেই পারছেন এই সরকার কিভাবে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। দুর্নীতি আজ সর্বক্ষেত্রে ছড়িয়ে পড়েছে।আমরা সারাজীবন দেখে আসছি দুটি প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত থাকতে সেই প্রতিষ্ঠান দুটি হল বিচারালয় এবং বিশ্ববিদ্যালয়গুলো।সেগুলো কেউ সরকার নিয়ন্ত্রণ করতে পারেনি। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর যাদেরকে আমরা সম্মান করি তারাও আজকে দুর্নীতিতে জড়িত হয়ে পড়েছে।ঢাকা বিশ্ববিদ্যালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বিরুদ্ধে ছাত্ররা আন্দোলন করছে তারা এদেরকে চায়না।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

সংবিধানে নির্বাচন বলতে যা বুঝায় সেই নির্বাচন বাংলাদেশের মাটিতে গত ৩০ ডিসেম্বর হয় নাই দাবি করে মওদুদ বলেন,'যেটা হয়েছে সেটা ছিল একটা সিভিলিয়ান খকু।৩০ শে ডিসেম্বর এই সিভিলিয়ান কু করেছে নির্বাচন কমিশনের কর্মকর্তারা পুলিশ প্রশাসন এবং আওয়ামী সন্ত্রাসীরা তারা সবাই মিলে। এখানে জনগণের কোন অংশ ছিল না। আজকে সেজন্য জবাবদিহি হীন একটি সরকারের যা হয় সেটি হয়েছে।যার কারণে আজকে সমাজের এই বিশৃংখলা দেখা দিয়েছে। ছাত্রলীগের সভাপতি সম্পাদক ৪৬ কোটি টাকা চাঁদাবাজির দায়ে অপসারিত হলো। আজকের পত্রিকায় পড়লাম যুবলীগের এক নেতার নামে নাকি দুইশ কোটি টাকার এফডিআর আছে।

তিনি বলেন,'আমাদের নেত্রীকে মাত্র দুই কোটি টাকার জন্য প্রথমে পাঁচ বছর পর দশ বছর সাজা দেয়া হয়েছে। তাহলে যারা এত টাকা দুর্নীতি করেছে তাদের তো ৫০০ বছর সাজা হওয়ার কথা। একটি ভুয়া মিথ্যা সাজানো মামলায় অন্যায় ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রাখা হয়েছে।

বেগম খালেদা জিয়া অবশ্যই মুক্ত হওয়া যায় এমন মন্তব্য করে সাবেক আইনমন্ত্রী বলেন,'আমরা আইনি প্রক্রিয়ায় তাকে মুক্ত করার জন্য অনেক চেষ্টা করেছি এখনো পড়ে যাচ্ছি কিন্তু শুধুমাত্র রাজনৈতিক প্রভাবের কারণে তাকে আমরা মুক্ত করতে পারছিনা। তার মুক্তির একমাত্র পথ হচ্ছে রাজপথ। এই রাজপথে যাওয়ার জন্য আপনাদেরকে প্রস্তুত হতে হবে। এই রাজপথের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে।বেগম খালেদা জিয়ার মুক্তি মানেই দেশের গণতন্ত্রের মুক্তি এবং জনগণের অধিকার ফিরিয়ে আনা।বেগম জিয়ার মুক্তির সঙ্গে গণতন্ত্রের মুক্তি একাকার হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ