Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দূর্নীতিবাজদের নামের তালিকা প্রকাশ করুন --- গয়েশ্বর চন্দ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৬:২৫ পিএম

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে খালেদা জিয়ার মুক্তি কি ভাবে কামনা করেন। খালেদা জিয়ার মুক্তি জন্য শেখ হাসিনার পতনের আন্দোলন রাজপথে সূচনা করেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সিলেট নগরীর রেজিস্টারি মাঠে বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

যেসকল কারণে শেখ হাসিনার পতন দরকার তা গত সাতদিনে প্রকাশ পেয়েছে। মদের আসর, জুয়ার আসর, ক্যাসিনো। মাত্র তিন চার জনের কাছে যদি হাজার হাজার কোটি টাকা থেকে থাকে তাহলে পার্লামেন্টে যারা বসে আছে তাদের কাছে কত টাকা আছে? উন্নয়নের নামে বাংলাদেশের অর্থনীতি লুটপাট করে ধ্বংসের দার প্রান্তে নিয়ে গেছে।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য দরকার আন্দোলন। আপনারা জানেন খালেদা জিয়া কেন মুক্তি পাচ্ছে না। চোর ডাকাতরা জামিন পাচ্ছে, মুক্তি পাচ্ছে। কি কারণে তিনি মুক্তি পাচ্ছে না একটি কারণ একটি নাম শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্য করে তিনি বলেন, যেই দূর্নীতিবাজদের তালিকা গোয়েন্দা সংস্থার লোকেরা আপনাদের নিকট দিয়েছে তাদের নাম প্রকাশ করুন। আর যারা আটক হয়েছে তারা কার নাম বলেছেন তাদের নাম প্রকাশ করুন। তাদের আইনের আওতায় আনুন।

শুদ্ধি অভিযানের কথা উল্লেখ করে বাবু গয়েশ্বর বলেন, যারা আজকে সুদ্ধি অভুযানে নেমেছেন যদি দেশ প্রেমের তাগিদে নেমে থাকেন, দেশকে ধ্বংসের স্তুপের থেকে বানানোর তাগিদে নেমে থাকেন তাহলে পাশে জনগণ আছে আমরা আছি। আমরা থাকবো।
তিনি বলেন, খালেদা জিয়া মুক্তি পাবে, সেই মুক্তি শেখ হাসিনা দিতে পারবে না। তার আগে শেখ হাসিনাকে বিদায় নিতে হবে। খালেদা জিয়ার আটক হওয়ার পিছনে যারা জড়িত তাদের বিচার বাংলাদেশের জনগণের আদালতে হবে বলেন বাবু গয়েশ্বর।
বিএনপির এই নেতা বলেন, 'আজকে সারাদেশের জনগণের একটাই দাবি খালেদা জিয়ার মুক্তি চাই, শেখ হাসিনার পতন চাই, শেখ হাসিনার পতন চাই।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ