Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শ্রমিক কল্যাণ তহবিলে বিএটির ১০ কোটি ১৬ লাখ টাকার লভ্যাংশ প্রদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০০ পিএম

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ (বিএটিবি) ১০ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৩৩৭ টাকা বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করেছে। এছাড়া মোবাইল টাওয়ার স্থাপনা কোম্পানী ইডটকো বাংলাদেশ লিমিটেড ১ কোটি ৪৪ লাখ ৭১ হাজার ১৮৮ টাকা প্রদান করেছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের মানব সম্পদ বিভাগের প্রধান সাদ জসিম এবং ইডটকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাহুল চৌধুরী নিজ নিজ কোম্পানীর পক্ষে মোট ১১ কোটি ৬১ লাখ ২৫ হাজার ৫২৫ টাকার চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানীর নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশী এবং বহুজাতিক মিলে ১৪৩ টি কোম্পানী নিয়মিত এ তহবিলে অর্থ প্রদান করছে। এ তহবিলে আজ পর্যন্ত জমার পরিমাণ প্রায় ৩৮২ কোটি টাকা। অন্যদিকে এ তহবিল হতে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের ৯ হাজার ¤্রমিককে ৩০ কোটি টাকা সহায়তা প্রদান করেছে।

চেক প্রদান অনুষ্ঠানে শ্রম সচিব কে এম আলী আজম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের এক্সটার্নাল এ্যাফেয়ার্স বিভাগের প্রধান শেখ শাবাব আহমেদ, এইচ আর বিজনেস পার্টনার অপারেশনস আদ্রিতা দত্ত, প্রোগ্রাম ম্যানেজার মেহেদী আরিফ মোজাম্মেল, করপোরেট এ্যাফেয়ার্স কনসালটেন্ট আখতার আনোয়ার খান, কমার্সিয়াল এ্যাফেয়ার্স এক্সিকিউটিভ আরিফুল ইসলাম শিপলু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন