Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

‘বন্দরে সবধরনের উন্নয়ন অবকাঠমো গড়ে তোলা হবে’

বেনাপোল বন্দরে উপদেষ্টা কমিটির সভায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০৭ পিএম

বেনাপোল স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনায় গতি আনতে উপদেষ্টা কমিটির ১০ম সভা অনুষ্ঠিত হয়েছে । আজ মঙ্গলবার দুপুরে বেনাপোল আšতর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের বৈঠকটি অনুষ্টিত হয়। বন্দর চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। 

বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগের ডিআইজি মুহিদ হোসেন, খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার হাবিবুর রহমান, যশোরের জেলা প্রশাসক -----বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের সদস্য আনোয়ার হোসেন বিপুল, যশোরের পুলিশ সুপার মঈনুল ইসলাম, ৪৯ বিজিবি অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা ও শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল। বৈঠকের আগে নৌপরিবহন প্রতিমন্ত্রী বেনাপোল বন্দর পরিদর্শন করেন। আর বৈঠক শেষে তিনি সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে উদ্দেশ্যে যাত্রা করেন।
মন্ত্রী বলেন বতর্মান সরকারের আমলে দেশে সবচেয়ে বেশী উন্নয়ন হয়েছে।ভারতের সাথে আমাদের সম্পর্ক অতীতের চেয়ে অনেক ভালো । ভারতের সাথে বানিজ্যে বাংলাদেশ থেকে বেশী বেশী পণ্য রফতানি হচ্ছে। বেনাপোল বন্দরে আগামী এক মাসের মধ্যে সব ধরনের অবকাঠামো উন্নয়ন করা হবে। ভারত গমনাগমনকারী পাসপোর্ট যাত্রীদের সুবিধার জণ্য বেনাপোল ইমিগ্রেশনের পরিধি বাড়ানো সহ যাত্রী সেবার মান আরো বাড়ানোর জন্য সংশিল্স্ট কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়। নতুন করে ভারতীয় ট্রাক টার্মিনাল ও জমি অধিগ্রহন করাও নির্দেশনা প্রদান করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ