Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বদলে গেছে পাবনার তিন উপজেলার রাস্তার চেহারা

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

কিছুদিন আগেও যে সড়কে ছিল পদে পদে মৃত্যুর ফাঁদ, খানাখন্দ, বৃষ্টি হলেই হাঁটু পানি থাকতো। দুর্ঘটনা ছিলো বলেতে গেলে নিত্য দিনের ঘটনা। সেই রাস্তা আদল বদলে গেছে। পাবনার সড়ক জনপথ বিভাগ জেলার চাটমোহর, ভাঙ্গুড়া, ফরিদপুর এই তিন উপজেলা মিলে বাঘাবাড়ি পর্যন্ত কিলোমিটার সড়কের কাজ শেষ করেছে। চকচক করছে বিটুমিনাস সড়কটি। 

পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরন রায় দৈনিক ইনকিলাবকে জানান, বিটুমিনাস কার্পেটিং এর এই ২৫ কিলোমিটার রাস্তা নির্মাণে ২৭ কোটি ৩২ লাখ টাকা ব্যয় হয়েছে।
তার দপ্তরের পক্ষ থেকে কাজের গুণগতমান রিচেকিং করা হচ্ছে। এই রাস্তা সংস্কারের ফলে এই অঞ্চলের ১০ লাখ মানুষ সুুফল পাবেন।
বর্তমানে সিরাজগঞ্জ জেলাধীন বাঘাবাড়ি নৌবন্দর এলাকা থেকে সড়ক পথে পাবনা জেলার ফরিদপুর, ভাঙ্গুড়া ও চাটমোহর উপজেলা সদরে খুব সহজেই আসা যাবে। এই পথে পাবনার টেবুনিয়া পৌঁছানো যাবে, আসা যাবে শহরে। পাবনার তিন উপজেলার মানুষজন চলাচলে অনুপযোগী এই রাস্তা সংষ্কারের দাবি করে আসছিলেন বহুদিন ধরে। অবশেষে পাবনা সড়ক ও জনপথ বিভাগ এই রাস্তা সংষ্কারের কাজে হাত দেন।
সড়ক সংষ্কার কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান ধ্রুব কন্সট্রাকশন লি. এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী বলেন, উন্নত এবং টেকসই মালামাল ব্যবহার করে এই রাস্তা নির্মাণ করা হয়েছে। সড়ক বিভাগের উর্দ্ধতন কর্মপক্ষ শুধু নয়, স্থানীয় মানুষজন রাস্তার কাজ দেখে প্রশংসা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ