Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

চট্টগ্রামে ইসির ৩ কর্মী রিমান্ডে

রোহিঙ্গাদের এনআইডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

জালিয়াতি করে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র-এনআইডি দেয়ার ঘটনায় গ্রেফতার নির্বাচন কমিশনের তিন ডেটা এন্ট্রি অপারেটরকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার তদন্তকারী সংস্থা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমান এ আদেশ দেন।
নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান জানান, তিন জনকে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্ত কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। আদালত শুনানি শেষে দুই দিনের রিমান্ডের আদেশ দেয়।
গত রোববার চট্টগ্রাম নির্বাচন অফিসের ডেটা এন্ট্রি অপারেটর মো. শাহীন, জাহিদ হাসান ও পাভেল বড়ুয়াকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগে জয়নাল আবেদীন নামে চট্টগ্রাম নির্বাচন কার্যালয়ের এক অফিস সহায়ক ও মোস্তফা ফারুক নামে প্রকল্পের অধীনে কর্মরত এক টেকনিক্যাল সাপোর্ট স্টাফকে গ্রেফতার করা হয়। ঢাকায় আটক শাহনুর মিয়াকে চট্টগ্রামে এনে জিজ্ঞাসাবাদ শেষে গতকাল এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া। শাহানূর ইসির আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) প্রকল্পে টেকনিক্যাল এক্সপার্ট। তার বাড়ি চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ফাজিল খাঁ হাটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ডে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ