Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ঢাবিতে মানববন্ধন-বিক্ষোভ সাংবাদিকদের ওপর হামলা

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলাকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। গতকাল দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এসময় জড়িতদের বহিষ্কারে শাখা ছাত্রলীগকে ৩ দিনের আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।
সোমবার টিএসসিতে ছাত্রদলের উপর হামলা করে ছাত্রলীগ। এসময় পেশাগত দায়িত্ব পালনকালে ৩ সাংবাদিককে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বরে করেন। এতে প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। মানববন্ধনে ছাত্রলীগের হামলার শিকার সাংবাদিক আফসার মুন্না বলেন, ‘টিএসসিতে পেশাগত দায়িত্ব পালনকালে আমরা আক্রমণের শিকার হই। ঘটনায় ছাত্রলীগ ও প্রশাসন থেকে ব্যবস্থা নেয়া হবে বলা হলেও আমরা এখনও বিচার পাইনি।’ মানববন্ধনে সংহতি জানিয়ে ঢাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মাহাদী আল মুহতাসিম নিবিড় বলেন, ক্যাম্পাস সাংবাদিকের উপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। এরমাধ্যমে আমাদের কর্মপরিবেশ বিনষ্ট করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ গণমাধ্যমের উপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। পাশাপাশি এ ধরণের ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেজন্য সকল পক্ষকে দায়িত্বশীল আচরণ করার আহŸান জানাচ্ছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ