Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

র‌্যাবের অভিযান জেএমবি সদস্যসহ গ্রেফতার ৪

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বরিশালের র‌্যাব-৮ অভিযান পরিচালনা করে মো. আব্দুল্লাহ শরীফ (৩২) ও জাকির হোসাইন (৩১) নামের দুজন জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের বাড়ি যথাক্রমে ফরিদপুরের নগরকান্দা ও বরিশালের হিজলা উপজেলায়। অপরদিকে র‌্যাব-৮ বরিশালের উজিরপুরের চাঞ্চল্যকর রিমা হত্যা মামলার দুই আসামিকেও গ্রেফতার করেছে। 

জানা যায়, ঢাকার ধানমন্ডি ও খিলগাঁও এলাকা থেকে গ্রেফতারকৃত মো. আব্দুল্লাহ শরীফ শীর্ষ জেএমবি নেতা তরিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবি কর্মকাÐে অনুপ্রাণিত হয়। এতদিন সে নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাÐ নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছিল। জাকির হোসাইন ঢাকা থেকে ২০১৩ সালে অনার্স এবং ২০১৫ সালে মাস্টার্স পাশ করে। ২০১৪ সালে ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরির মাধ্যমে তার কর্ম জীবন শুরু করে। পরবর্তীতে সে শীর্ষ জেএমবি তরিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে অনুপ্রাণিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা ও বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করে।
অপরদিকে র‌্যাব-৮ বরিশালের উজিরপুর থানার শিবপুর এলাকায় অভিযান পরিচালনা করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে হত্যা মামলার প্রধান আসামি মো. মিজান বেপারী (২৮) ও মোছা. আকলিমা বেগমকে (৫০) গ্রেফতার করেছে।
অভিযুক্ত মো. মিজান বেপারী পূর্ব পরিকল্পিতভাবে স্ত্রী রিমা বেগমকে মারপিট করে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে। পরে বাড়ির পাশে আম গাছে ঝুলিয়ে রাখে। এ ব্যাপারে উজিরপুর থানায় একটি মামলা দায়ের করা হয়। ভিকটিমের পরিবার হত্যাকারীকে গ্রেফতারের জন্য র‌্যাবের সহায়তা কামনা করলে একটি বিশেষ আভিযানিক দল উজিরপুরের শিবপুর এলাকা থেকে প্রধান আসামি মো. মিজান বেপারী এবং সহযোগী আসামি মোছা. আকলিমা বেগমকে গ্রেফতার করে উজিরপুর থানায় হস্তান্তর করেছে বলে র‌্যাব সূত্রে বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

৩ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ