Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়েট ও এমআইএসটির ভর্তি পরীক্ষা একই দিনে

বিপাকে হাজার হাজার শিক্ষার্থী

বিশেষ সংবাদদাতা, বরিশাল থেকে : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

একই দিনে দেশের দুটি প্রথিতযশা কারিগরি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করায় দক্ষিণাঞ্চলসহ সারা দেশের হাজার হাজার শিক্ষার্থী চরম বিপাকে পড়েছে। বিষয়টি নিয়ে অভিভাবক মহলেও হতাশার সাথে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আগামী ১৮ অক্টোবর খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভর্তি পরীক্ষার তারিখ নির্র্ধারিত হয়েছে। একই দিনে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) ভর্তি পরীক্ষার তারিখও নির্ধারণ করা হয়েছে। এ দুটি শিক্ষা প্রতিষ্ঠানেই দক্ষিণাঞ্চলসহ সারা দেশের বিপুল সংখ্যক ছাত্রছাত্রী ভর্তির আবেদনপত্র জমা দিয়েছে। কিন্তু একই দিনে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত হওয়ায় তারা এখন চরম বিপাকে পড়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, কুয়েটে এবার বিভিন্ন অনুষদে ১ হাজার ৬৫টি আসনের অনুক‚লে ১২ হাজারেরও বেশি ছাত্রছাত্রী ভর্তি পরীক্ষার আবেদনপত্র জমা দিয়েছে। অপরদিকে এমআইএসটির বিভিন্ন অনুষদে ৫৭০টি আসনের বিপরীতেও দশ সহস্রাধিক ছাত্রছাত্রী আবেদনপত্র জমা দিয়েছে।
কিন্ত একই দিনে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করায় যে সকল ছাত্রছাত্রী আবেদনপত্র জমা দিয়েছে তারা এখন চরম হতাশা আর বিভ্রান্তিতে পড়েছে। একাধিক অভিভাবক ও ছাত্রছাত্রী টেলিফোন করে ইনকিলাবকে তাদের হতাশা আর ক্ষোভের কথা জানিয়েছেন। অভিভাবক ও ছাত্রছাত্রীরা যেকোন একটি প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা অন্তত এক সপ্তাহ আগে বা পরে নির্ধারণের অনুরোধ জানিয়েছেন। তবে এসব শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বশীল মহল থেকে বিষয়টি নিয়ে নতুন সিদ্ধান্ত গ্রহণের কথা জানা যায়নি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ