Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সিপিএলে যাচ্ছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 খুব শিগগিরই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মাতাতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। এরই মধ্যে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি প্রতিযোগিতাটিতে খেলতে যাওয়ার ছাড়পত্র পেয়ে গেছেন বিশ^সেরা এই অলরাউন্ডার। সাকিবের এনওসি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

গতকাল ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবার কথা ছিল বাংলাদেশের। সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবার কথা থাকলেও রিপোর্টটি লেখা পর্যন্ত বৃষ্টিতে টসই শুরু হতে পারেনি। এরপর আজ কিংবা আগামীকাল বিশ্বসেরা অলরাউন্ডার রওনা হবেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে। সাকিব খেলবেন বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে। নিজামউদ্দিন আরও জানিয়েছেন, সিপিএলে অংশ নেওয়া শেষে সাকিব ভারতের বিপক্ষে সিরিজের আগে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন। আগামী নভেম্বরে প্রতিবেশী দেশটিতে সফরে যাবে বাংলাদেশ। খেলবে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি।

এই মুহূর্তে চলছে সিপিএলের লিগ পর্বের খেলা। সাকিবের দল বার্বাডোজ ছয় ম্যাচ খেলে মাত্র দুবার জয় তুলে নিতে পেরেছে। হেরেছে বাকি চারটি। ছয় দলের আসরে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে রয়েছে তারা। বার্বাডোজে সাকিব সতীর্থ হিসেবে পাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলনেতা জেসন হোল্ডারকে। আরও থাকছেন ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি ও নেপালের সন্দীপ লামিচানে। সিপিএলের গেল আসরে চোটের কারণে খেলতে পারেনি ৩২ বছর বয়সী এই বাঁহাতি তারকা। তার স্থলাভিষিক্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৬ সেপ্টেম্বর, ২০১৯
৩ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন