Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাওন ও সম্রাটের ব্যাংক হিসাব জব্দ করুন

কেন্দ্রীয় ব্যাংকে এনবিআরের চিঠি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী ফারজানা চৌধুরী এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইসি। চিঠির পরিপ্রেক্ষিতে আজ বুধবার থেকে এই চার জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ হবে বলে আশা করছে এনবিআর।

গতকাল বিকেলে এসব ব্যাংক হিসাব জব্দ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, অবৈধ লেনদেন কিংবা অর্থ পাচার হয়েছে কি না, সেটা খতিয়ে দেখা হবে। ব্যক্তির পরিচয় আমাদের কাছে মুখ্য নয়। আমরা অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছি। সুতরাং তাদের অ্যাকাউন্টে অবৈধ কোনো লেনদেন হয়েছে কি না সেটা খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, এর আগে গত সোমবার ভোলা-৩ আসনের সংসদ সদস্য (এমপি) নুরুন্নবী চৌধুরী শাওন ও তার স্ত্রী এবং ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার স্ত্রীর ব্যাংক হিসাব তলব করে এনবিআর।

এদিকে গ্রেফতার হয়ে রিমান্ডে থাকা যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও জি কে শামীমসহ সব ক্যাসিনো ব্যবসায়ীদের ব্যাংক হিসাব স্থগিতের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ