Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান বাহিনীর বিভিন্ন স্কোয়াড্রন ও ইউনিটকে পতাকা প্রদান

আইএসপিআর | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত গতকাল যশোরস্থ বিমান বাহিনী ঘাঁটি বীর শ্রেষ্ঠ মতিউর রহমান -এ বাংলাদেশ বিমান বাহিনীর ১১ নং স্কোয়াড্রন, ফ্লাইং ইস্ট্রার্ক্টস স্কুল (এফআইএস), অফিসার্স ট্রেনিং স্কুল (ওটিএস) এবং বা বি বা তত্ত্বাবধায়ন ও রক্ষণাবেক্ষণ ইউনিট লালমনিরহাট কে বিমান বাহিনী পতাকা প্রদান করেন। বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনী প্রধানকে স্বাগত জানান উক্ত ঘাঁটির এয়ার অধিনায়ক, এয়ার ভাইস মার্শাল মো. নজরুল ইসলাম। পতাকা প্রদানকালে বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত কুচকাওয়াজ প্রত্যক্ষ করেন। কুচকাওয়াজ নেতৃত্ব দেন গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মাহফুজ উদ্দীন। বিমান বাহিনী পতাকা হস্তান্তরের পর বিমান বাহিনী প্রধান মোনাজাতে অংশগ্রহণ করেন।

বিমান বাহিনী প্রধান তার ভাষণে বিমান বাহিনীর সকল স্তরের সদস্যদের উদ্দেশ্যে বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে বিমান বাহিনী সদস্যদের সাহসিকতাপূর্ণ অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। ভাষণে তিনি বিমান বাহিনীর সকল সদস্যদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা অর্জনের উপর গুরুত্ব আরোপ করেন। -আইএসপিআর



 

Show all comments
  • আমি একজন মুক্তিযোদ্ধা বিমান সেনা, ১৯৭১ সনের জুন মাসে পাকিস্তান এয়ার ফোর্স থেকে পালিয়ে এসে মুক্তিযুদ্ধে যোগদান করি এবং স্বাধীনতার পরে আবার বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদান করি। ১৯৮৫ সনে অনুরোধক্রমে বিমান বাহিনী থেকে অবসর গ্রহন করি। তার পরে একটা আমেরিকান অয়েল কোম্পানীতে চাকুরী করছিলাম এবং তারাই আমাকে তাদের হেড অফিস, ডালাস, ইউ এস এ তে নিয়ে আসে এবং আজও সেখানেই আছি। প্রতি বছর দেশে যাই এবং অন্তরের টানে প্রতিবছর দেশে যাই এবং অন্ততঃ ২/১ দিন রেকর্ড অফিসে গিয়ে বসে থাকি যদি পরিচিত কারও দেখা পাই এবং মাঝে মধ্যে পেয়েও যাই। খুব ভাল লাগে সেই পুরানা সতীর্থদেরকে দেখলে। এই জন্যই বিমান বাহিনীর হাই কমান্ডকে অনুরোধ করতে চাই যাতে ২/১ বছর পর পর একটা পূনর্মিলনীর ব্যবস্থা করার জন্য যাতে সেই পুরনো বন্ধুদের সাথে দেখা হয়। যদি এই অনুরোধটা রাখার ব্যবস্থা করা হয় তবে মনে প্রতিটা বিমান সেনা চীর ৃতজ্ঞ থাকবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ