Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিসির পদত্যাগ দাবিতে বশেমুরবিপ্রবিতে অবিরত আন্দোলন চলছেই

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ পিএম

আন্দোরনের সপ্তম দিন সকাল থেকেই বিভিন্ন হল ও হলের বাইরে থেকে একের পর এক ক্যাম্পাসে আসতে থাকে শিক্ষার্থীরা। আসেন ছোট ছোট মিছিল নিয়ে। এভাবে রাত-দিন সমান তালে চলছে আন্দোলন।

ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে ক্যাম্পাস প্রদক্ষিণ করে এসব মিছিল। পরে তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে প্রশাসনিক ভবনের সামনে যোগ দেন। বিকেল থেকে গভীর রাত পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন আরো বেগবান হয়। ক্যাম্পাসভর্তি শিক্ষার্থীরা একেক দলে বিভক্ত হয়ে নানা কর্মসূচি পালন করে আসছেন।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) আন্দোলনের সপ্তম দিন। টানা এক সপ্তাহ ধরে চলছে শিক্ষার্থীদের আন্দোলন। ক্লান্তিহীন নিরবচ্ছিন্ন গতিতে চলছে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে তাদের আন্দোলন।

শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি দেখতে আসার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র থেকে এ তথ্য জানা গেছে। এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের আন্দোলন বিষয়ে ইউজিসি অধ্যাপক মো. আলমগীর হককে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা এসে বিষয়টি তদন্ত করে দেখবেন বলে জানা গেছে।

দিন-রাত ভিসির বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও নারী কেলেঙ্কারি নিয়ে শ্লোগানের পর স্লোগান চলছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। আন্দোলনকারী শিক্ষার্থীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি, নারী কেলেঙ্কারি প্রসঙ্গে লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করছেন। আন্দোলনের মুখে গত শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও হল ত্যাগের নির্দেশ দিলেও তা ব্যর্থ হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বশেমুরবিপ্রবি

১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ