Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাবিতে আবৃত্তি উৎসব

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:২৭ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একমাত্র আবৃত্তি বিষয়ক সংগঠন মাভৈঃ আবৃত্তি সংসদ’র আয়োজনে দুইদিনব্যাপী ‘মাভৈঃ আবৃত্তি উৎসব-২০১৯ ‘ শুরু হয়েছে।মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, সংগঠনটির উপেদেষ্টা ও ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড. হিমাদ্রী শেখর রায়, পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহতাব সুমন, সংগঠনটির সভাপতি জুবায়ের মাহমুদসহ সাবেক ও বতমান সদস্যরা।

এর আগে দুপুর ২টায় এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ র‌্যালী বের করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় মাভৈঃ আবৃত্তি সংসদের বৃন্দ প্রযোজনায় ‘সময়ের আর্তনাদ’ ও মৌলিক প্রযোজনা শ্রুতি নাটক ‘সেই দিন’ মঞ্চায়িত হয়। এছাড়া অনুষ্ঠানে অতিথি শিল্পী হিসেবে আবৃত্তি পরিবেশন করবেন বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, যুগ্ম সম্পাদক কাজী মাহতাব সুমন ও সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) মনির হোসেন।

অনুষ্ঠানের ২য় দিন (বধুবার) বিকাল সাড়ে ৫টায় একই স্থানে স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত আবৃত্তি শিল্পী ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক আশরাফুল আলম, বাংলাদেশের আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি মন্ডলীর সদস্য রফিকুল ইসলাম ও মোকাদ্দেস বাবুলের পরিবেশনা থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি

২৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ