Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আবারও ফিলিস্তিনি মন্ত্রীকে আটক করল ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৪০ পিএম

ফিলিস্তিনের জেরুজালেম বিষয়ক মন্ত্রী ফাদি আল হাদামিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। তিন মাস আগেও একবার তাকে আটক করা হয়েছিল। এরপর বুধবার আবার তাকে আটক করা হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে ফিলিস্তিনের জেরুজালেম বিষয়ক মন্ত্রণালয়।

তুরস্কের গণমাধ্যম আনাদুলু এজেন্সির বরাত দিয়ে মধ্যপ্রাচ্যে পর্যবেক্ষণকারী গণমাধ্যম মিডেল-ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানিয়েছে, হামাদিকে নিয়ে যাওয়ার আগে তার বাড়িতে তল্লাশি চালায় ইসরায়েলি বাহিনী। অবশ্য হামাদিকে গ্রেফতারের বিষয়ে ইসরায়েলের পক্ষ থেকে এখন পর্যন্ত কিছু বলা হয়নি। তবে তিন মাস আগে তাকে আটক করা হয়েছিল এবং পরে আর্ন্তজাতিক চাপের মুখে তাকে ছেড়ে দিতে বাধ্য হয় ইসরায়েল।

২০১৭ সালে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করেন। এরপর থেকে অঞ্চলটিতে ইসরায়েলি বাহিনীর দমন-পীড়ন বেড়ে গেছে। এ বিষয়ে বিশ্বের বিভিন্ন দেশ নিন্দা জানালেও এগুলো আমলে নিচ্ছে না তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল

৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন