Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন ডেঙ্গু রোগী ভর্তি ৩৯৮ জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৩২ পিএম

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় (২৪ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে ২৫ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি নতুন রোগীর সংখ্যা ৩৯৮ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকায় ১৩১ ও ঢাকার বাইরে ২৬৭ জন।স্বাস্থ্য অধিদপ্তরের ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের সর্বমোট ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৭৪৫। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬৮০ জন ও অন্য বিভাগে ১ হাজার ৬৫ জন।

চলতি বছর রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু আক্রান্ত সরকারি বেসরকারি ও স্বায়ত্বশাসিত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮৬ হাজার ১৫৫৮।
স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৪৮, মিটফোর্ড হাসপাতালে ১৮, ঢাকা শিশু হাসপাতালে ৪, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ১৪, বিএসএমএমইউতে ৭, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬, সম্মিলিত সামরিক হাসপাতালে ৬ জন এবং কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ