Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সুনামগঞ্জে নৌকাডুবিতে ১০ নারী-শিশুর মৃত্যু

সুনামগঞ্জ জেলা ও দিরাই উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০২ এএম

বিয়ের একদিন আগে বরের আত্মীয়-স্বজনকে আনতে গিয়ে নৌকাডুবিতে ১০ নারী ও শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামে।
শোকাহত পরিবার, গ্রামবাসী ও দিরাই থানা সূত্রে জানা যায়, দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের পেরুয়া গ্রামের ফিরোজ আলীর ছেলে মোফাজ্জল মিয়ার বিয়ের দিন ছিল গতকাল বুধবার। এ উপলক্ষ্যে বিভিন্ন গ্রাম থেকে মোফাজ্জলের আত্মীয়-স্বজনকে নাইওর আনতে মঙ্গলবার নৌকা দিয়ে পার্শ্ববর্তী মাছিমপুর ও নোয়ারচর গ্রামে যায়। ফিরে আসার সময় ছোট্ট নৌকাতে ৩০/৩৫ জন নারী ও শিশু উঠে পড়লে ঝুঁকি নিয়েই যাত্রা শুরু করে। ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় হঠাৎ নৌকাটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এ সময় নৌকায় থাকা নারী-শিশুরা ডুবে গেলে খবর পেয়ে আশপাশের লোকজন গিয়ে উদ্ধার কাজ শুরু করে।

খবর পেয়ে এলাকাবাসী উদ্ধার অভিযান চালিয়ে ১৬ জনকে জীবিত ও চার শিশুর লাশ উদ্ধার করে। এরা হলো মাছিমপুর গ্রামের বাবুল মিয়ার ছেলে শামীম (২) ও বদরুল মিয়ার ছেলে আবির (৩), পেরুয়া গ্রামের ফিরোজ মিয়ার ছেলে সিফাতুল (২) এবং নোয়ারচর গ্রামের আফজাল মিয়ার ছেলে সোহান (৩)। এরপরও নিখোঁজ থাকে ছয়জন।
গতকাল সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত পর্যায়ক্রমে ওই ছয়জনের লাশ উদ্ধার করা হয়। এরা হলেন দিরাই উপজেলার পেরুয়া গ্রামের নসিবুল্লাহর স্ত্রী কারিমা বিবি (৭০), আফজালের স্ত্রী আজিরুন নেসা (৩৫), মাছিমপুর গ্রামের বাসদ মিয়ার শিশুকন্যা শান্তা (৩), একই গ্রামের আয়াজ আলীর স্ত্রী রহিতুন নেসা (৩৫) এবং নোয়ারচর গ্রামের আফজাল আলীর ছেলে আসাদ (৫)। বেলা ১২টার দিকে সর্বশেষ উদ্ধার করা হয় মাছিমপুর গ্রামের আরজ আলীর মেয়ে তাসমিনা বেগমের (১১) লাশ।

দিরাই থানার ওসি কে এম নজরুল ইসলাম বলেন, গতকাল ভোর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিদল, পুলিশ ও এলাকাবাসী আবারো অভিযানে নামে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হাওরের বিভিন্ন জায়গা থেকে নিখোঁজ ছয়জনের লাশ উদ্ধার করা হয়। ইতোমধ্যে উদ্ধার কাজ শেষ হয়েছে। মোট ১০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলো পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ