Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

শিক্ষা প্রতিষ্ঠানে এমপিদের প্রতিনিধিত্ব প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা- ডেপুটি স্পিকারের

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সংসদ সদস্যদের (এমপি) সভাপতি থাকা নিয়ে জটিলতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া।
মঙ্গলবার দশম জাতীয় সংসদের একাদশ অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তার আলোচনা শেষে ডেপুটি স্পিকার সংসদে উপস্থিত সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন। একই সঙ্গে তিনি শিক্ষামন্ত্রীর একটি ব্যাখ্যা দাবি করেন।
ডেপুটি স্পিকার অন্য সংসদ সদস্য আব্দুর রহমানের আলোচনায় সহমত প্রকাশ করে বলেন, সংসদ সদস্য আপনি যথার্থই বলেছেন, বিষয়টি আমিও লক্ষ্য করেছি। এটি একটি প্রতিষ্ঠানকে কেন্দ্র করে মামলা দায়ের হয়েছিল। সে ক্ষেত্রে কোর্ট কিছুটা তার আওতার বাইরে গিয়ে সিদ্ধান্ত দিয়েছেন। এ প্রসঙ্গে অনেক আইনজীবীও দ্বিমত জানিয়েছেন।
এজন্য আমি মনে করি বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী বা মন্ত্রণালয় থেকে একটা বক্তব্য বা পরিপত্র জারি থাকা দরকার, যাতে করে এই ধরনের যে একটা জটিলতা সৃষ্টি হয়েছে তার নিরসন হবে। সেই সঙ্গে সংসদ নেতা প্রধানমন্ত্রীকে অনুরোধ করব এ বিষয়ে দৃষ্টি রাখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা প্রতিষ্ঠানে এমপিদের প্রতিনিধিত্ব প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা- ডেপুটি স্পিকারের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ