Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০১ শ্রাবন ১৪২৭, ২৪ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

সাকিবের আরো কাছে মুজিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম


 আগে থেকেই শীর্ষে আছেন রশিদ খান। আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ের সেরা দশে জায়গা করে নিলেন এবার আরেক আফগান। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্সে এক লাফে ২৯ ধাপ এগিয়ে গেছেন মুজিব উর রহমান। এই স্পিনার উঠে এসেছেন নয়ে। মুজিবের ঠিক ওপরেই সাকিব আল হাসান। তবে বাংলাদেশ অধিনায়ক পিছিয়েছেন এক ধাপ।

সিরিজে ক্যারিয়ার সেরা বোলিংসহ নিয়েছেন ৭ উইকেট। সাকিব চার ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। বাংলাদেশের দ্বিতীয় সেরা বোলার মুস্তাফিজুর রহমান আছেন র‌্যাঙ্কিংয়ের ২৮ নম্বরে। তৃতীয় সেরা মাহমুদউল্লাহ দুই ধাপ পিছিয়ে নেমেছেন ৫৬ নম্বরে।

টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে বড় রান না পেলেও শেষ ম্যাচে অপরাজিত ৭০ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন বাংলাদেশ অধিনায়ক। আর তাতেই ব্যাটসম্যানদের তালিকায় ৫ ধাপ এগিয়ে উঠেছেন ৩২ নম্বরে। ৩২তম স্থানে আছেন মাহমুদউল্লাহও। এই তালিকায় যথারীতি শীর্ষে আছেন বাবর আজম, দু ও তিনে গেøন ম্যাক্সওয়েল আর কলিন মানরো। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে সাকিব আছেন আগের মতোই দুইয়ে। শীর্ষে ম্যাক্সওয়েল। এক ধাপ পিছিয়ে মাহমুদউল্লাহ নেমেছেন পাঁচে। স্কটল্যান্ডের রিচি বেরিংটন দুই ধাপ এগিয়ে উঠেছেন চারে। দলীয় র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ আগের মতোই আছে দশ নম্বরে। তবে আশার খবর হচ্ছে, নয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ব্যবধান আরও কমানো গেছে ত্রিদেশীয় সিরিজে। ২২০ রেটিং পয়েন্ট নিয়ে শুরু করে বাংলাদেশ টুর্নামেন্ট শেষ করেছে ২২৩ রেটিং পয়েন্টে। ক্যারিবিয়ানদের পয়েন্ট ২২৪।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

২৭ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন