Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৪ শতাংশ অকৃতকার্য

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:১৪ পিএম | আপডেট : ২:২১ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘গ’ ইউনিটের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বিজনেস স্টাডিজ অনুষদের এই পরীক্ষায় মাত্র ১৫.৪৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। অকৃতকার্য হয়েছেন ৮৪. ৫১ শতাংশ শিক্ষার্থী। গত বছরপাসের হার ছিল ১০.৯৮% শতাংশ।
বৃহিস্পতিবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ ফল প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

প্রকাশিত ফলাফল থেকে জানা যায়, এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৪ হাজার ৩৬২ ছাত্র-ছাত্রী। অনুত্তীর্ণ হয়েছেন ২৩ হাজার ৮০৭ জন। ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ২৯ হাজার ০৫৮ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ২৮ হাজার ১৬৯ জন। নৈর্ব্যক্তিকে পাস করে ৬ হাজার ৮০২ জন। এর মধ্যে লিখিত পরীক্ষায় পাস করে ৪ হাজার ৩৬২জন। বিভিন্ন কারণে ৬৮টি উত্তরপত্র বাতিল হয়েছে ।

‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ ছাত্রছাত্রীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন।

এ ছাড়া আবেদনকারীরা যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GA টাইপ করে ১৬০২১ নম্বরে send করে ফিরতি sms-এ ফল জানতে পারবেন।

পাসকৃত ছাত্র-ছাত্রীদের মধ্যে মেধাক্রম ১ থেকে ১ হাজার ২৫০জন আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ০৯ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ে পছন্দক্রম পূরণ করতে পারবেন।

বিভিন্ন কোটায় আবেদনকারীরা আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ০৬ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিস অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে পারবেন। এবং সেই ফরম যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে জমা দিতে হবে।

আর ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ০৬ অক্টোবর পর্যন্ত বিজনেস অনুষদের ডিন অফিসে আবেদন করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা

২৬ সেপ্টেম্বর, ২০১৯
২৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ