Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাফিজ সাইদকে ব্যাংক থেকে টাকা তোলার অনুমতি জাতিসংঘের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৩ পিএম

২০০৮ মুম্বাই হামলার মূল সন্দেহভাজন ও আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর উপাধী পাওয়া হাফিজ সাইদ মাসিক খরচ চালানোর জন্য যাতে নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারেন, জাতিসংঘে সেই অনুরোধ জানিয়েছিল পাকিস্তান। এ ব্যাপারে কোনও আপত্তি না-ওঠায় জাতিসংঘ সেই অনুরোধে সম্মতি দিয়েছে।

১৫ আগস্ট জারি করা বিজ্ঞপ্তিতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ জানিয়েছে, পাকিস্তানের অনুরোধে কোনও দেশ আপত্তি জানায়নি। তাই মাসিক ন্যূনতম খরচ চালানোর জন্য জামা-উদ-দাওয়া প্রধানকে নিজের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা তোলার অনুমতি দেওয়া হচ্ছে।

হাফিজ সাইদকে ‘স্পেশ্যালি ডেসিগনেটেড গ্লোবাল টেররিস্ট’ উপাধী দিয়েছে আমেরিকার ট্রেজারি দফতর। হাফিজ সইদের বিচারে সাহায্য করে এমন তথ্য দেওয়ার বিনিময়ে ১০ মিলিয়ন ডলার পুরস্কারও ঘোষণা করা হয়। ইউএনএসসি’র রেসোলিউশন মেনে সইদের ব্যাংক অ্যাকাউন্ট স্তব্ধ করে রেখেছে পাকিস্তান সরকার। তারা জাতিসংঘের কাছে অনুরোধ করে, নিজের পরিবারের খরচ চালানোর জন্য প্রায় এক হাজার ডলার ব্যাংক থেকে তুলতে অনুমতি দেয়া হোক সাইদকে।

এই ঘটনা এমন একটা সময়ে ঘটেছে, যখন বারবার পাকিস্তান দাবি করছে যে তারা সন্ত্রাসের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে। মে মাসে পাকিস্তানের সন্ত্রাস দমন শাখা হাফিজ সাইদ ও তার দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করে ও পরে সাইদকে গ্রেফতারও করা হয়।



 

Show all comments
  • OmarFaruq ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১৪ পিএম says : 0
    GoodMuslim
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ