Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

একই দিনে ২ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতার অবসান

এমআইএসটি’র পরীক্ষার নতুন তারিখ ১নভেম্বর

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:২৭ পিএম

একই দিনে দুটি কারিগরি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে জটিলতার অবসান হয়েছে। স্বস্তি নেমে এসছে হাজার হাজার পরিক্ষার্থী ও তাদের অভিভাবক মহলে। এমআইএসটি ১ নভেম্বর ভর্তি পরিক্ষা গ্রহনের নতুন তারিখ নির্ধারন করেছে।
এর আগে আগামী ১৮অক্টোবর খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়-কুয়েট এবং মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজী-এমআইএসটি ভর্তি পরিক্ষার তারিখ নির্ধারন করে। বিষয়টি নিয়ে অভিভাবক ও ছাত্রছাত্রীদের মাধ্যে হতাশার পাশাপাশি ব্যাপক ক্ষোভেরও সৃষ্টি হয়। এব্যাপারে দৈনিক ইনকিলাব-এর অন লাইন ও মূদ্রন সংস্করনে ২৫ সেপ্টেম্বর সংবাদ প্রকাশের পরে বিষয়টি নিয়ে কতৃপক্ষ নতুন করে চিন্তা ভাবনা শুরু করেন।
সব দিক বিবেচনা করে এমআইএসটি কতৃপক্ষ ১৮অক্টোবরের পরিবর্তে ১ নভেম্বর ভর্তি পরিক্ষা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করেছেন বলে জানা গেছে। কুয়েটের পরিক্ষার তারিখ ১৮ অক্টোবরেই ঠিক থাকছে। এরফলে এ দুটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছুদের বড় ধরনের একটি সমস্যার সমাধান হল।
খোজ নিয়ে জানা গেছে এবার কুয়েট-এর বিভিন্ন অনুষদে ১ হাজার ৬৫টি আসনের অনুকুলে ১২ হাজারেরও বেশী ছাত্রছাত্রী ভর্তি পরিক্ষার আবেদনপত্র জমা দিয়েছে। অপরদিকে এমআইএসটি’র বিভিন্ন অনুষদে ৫৭০টি আসনের বিপরিতেও দশ সহশ্রাধীক ছাত্রছাত্রী আবেদনপত্র জমা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা

২৬ সেপ্টেম্বর, ২০১৯
২৬ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ